অ্যাপলের প্রতি সেকেন্ডে আয় প্রায় ১৫০০ ডলার

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
ডিসেম্বর ২২, ২০১৭ ১০:০৯ পূর্বাহ্ণ

তথ্য প্রযুক্তি রিপোর্ট : যুক্তরাষ্ট্রের লাভজনক প্রতিষ্ঠানগুলোর মধ্যে গত বছর সেকেন্ড প্রতি আয়ের শীর্ষে ছিল অ্যাপল। ২০১৬ সালে প্রযুক্তি প্রতিষ্ঠানটি প্রতি সেকেন্ডে ১ হাজার ৪৪৫ ডলার আয় করেছে। সম্প্রতি টাইটেলম্যাক্স নামের একটি প্রতিষ্ঠান এই তথ্য প্রকাশ করে।

টাইটেলম্যাক্স যুক্তরাষ্ট্রের ৫০০ প্রতিষ্ঠানকে নিয়ে এই গবেষণা পরিচালনা করেছে। যেখানে সর্বোচ্চ মুনাফা নিয়ে অ্যাপল শীর্ষে রয়েছে। টাইটেলম্যাক্সের হিসাবে,অ্যাপলের পরেই রয়েছে জেপি-মর্গান চেজ নামের প্রতিষ্ঠান। প্রতি সেকেন্ডে তাদের আয় ৭৮২ ডলার।

তালিকায় শীর্ষ দশে থাকা অন্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে বার্কশায়ার হ্যাথওয়ে, ওয়েলস ফার্গো, অ্যালফাবেট, ব্যাংক অব আমেরিকা, মাইক্রোসফট, জনসন অ্যান্ড জনসন, সিটি গ্রুপ ও অলট্রিয়া গ্রুপ।

২০১৬ সালের পর এ বছরও প্রতি সেকেন্ডে আয়ের হিসাবে অ্যাপল শীর্ষে থাকবে বলে ধারণা করা হচ্ছে। কারণ অ্যাপলের প্রাথমিক হিসাব অনুযায়ী, এ বছর তাদের মোট মুনাফা হয়েছে ৮৪ দশমিক ৪ বিলিয়ন ডলার। সে হিসাবে চলতি বছর সেকেন্ড প্রতি তাদের আয় হয় ১ হাজার ৫৩৩ ডলার। যা অন্য কোনও প্রতিষ্ঠান করতে পারেনি বলে মনে করছে মুনাফা নিয়ে কাজ করা সংস্থাগুলো। সূত্র: বিজনেস  ইনসাইডার

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া