মানব প্রাচীর রচনার মাধ্যমে ভোরের আলো সাহিত্য আসরের ৪৬২ তম সভা অনুষ্ঠিত

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
ডিসেম্বর ২২, ২০১৭ ৮:২০ অপরাহ্ণ

শাফিক কবীর, স্টাফ রিপোর্টার ।। সাম্প্রতিক প্রেসক্লাবের সৃষ্ট সংকট উত্তরণে শান্তি-শোভা প্রতিষ্ঠার জন্য ২২ডিসেম্বর, শুক্রবার,সকাল ৮ ঘটিকায় থানা সংলগ্ন থানা মার্কেটের মডার্ণ ডেন্টাল হলে ভোরের আলো সাহিত্য আসরের ৪৬২তম সভা ও মানবপ্রাচীর কর্মসূচি পালিত হয়েছে।অনুষ্ঠানের ১ম পর্বে আবদুস কদ্দুস হোমিও মেডিকেল কলেজের প্রভাষক মোঃ মোবারক হোসেন খান’এর সভাপতিত্বে একক সংগীত পরিবেশন করেন আধ্যাতিক শিল্পী বিজয় বিশ্বাস।

২য় পর্বের সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নাট্যকার আজিজুর রহমান।এতে প্রধান আলোচক ছিলেন সংগঠনের সহসভাপতি, বিশিষ্ট ব্যাংকার, কবি মোতাহের হোসেন। সংগঠনের হৃদয়কাড়া শিল্পী নিরব রিপনের জন্মদিন থাকায় তাকে উৎসর্গ করে ভোরের আলো সাহিত্য আসরের নারী বিষয়ক সম্পাদিকা মাহমুদা আক্তার বিউটির হৃদয়গ্রাহী গানের মাধ্যমে সংগঠনের কার্যক্রম শুরু হয়।

অতপর সংগঠনের পরিচালক আমিনুল হক সাদীর ব্যস্ততা ও প্রেসক্লাব নির্বাচনে সদস্যপদের প্রার্থী হওয়ায় তিনি সকলের দোয়া চেয়ে প্রারম্ভিক বক্তব্য প্রদান করে আসর পরিচালনা থেকে বিরত থাকেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সম্পাদক মোঃ শফিক কবীর,সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুকুজ্জামান,সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আলী রেজা সুমন।

সভায় হৃদয়স্পর্শী কবিতায় সভাকে আন্দোলিত করে কবিতা পাঠ করেন কবি মোঃ মোতাহের হোসেন,কবি আব্দুল মান্নান,কবি মুঃ মাহফুজুর রহমান,কবি আল মোহাম্মাদ মোস্তফা,কবি রেজাউল হাবীব রেজা।

গানে গানে সভাকে যারা প্রাণবন্ত করে তুলেন তারা হলেন শিল্পী আজিজুর রহমান,শিল্পী নিরব রিপন ও মাহমুদা আক্তার বিউটি।

সভার অহংকার ও অলংকার হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজকর্মী ও সমাজ হিতৈষী নারী মির্জা মাহবুবা বেগ,সংগঠনের নিবেদিতপ্রাণ কর্মী মোঃ জহিরুল হাসান রুবেল ও একনিষ্ট সাহিত্যসেবী চাঁদনী আক্তার চুমকী।

এক পর্যায়ে অনুষ্ঠানের খবরাখবর নিতে হাজির হন ভোরের আলো সাহিত্য আসরের প্রধান পৃষ্ঠপোষক মোঃ নিজাম উদ্দিন ও সংগঠনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ হাফিজুর রহমান ভূঁইয়া।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রেসক্লাবের বিরাজমান উত্তেজনা প্রশমনের ও শান্তি কামনায় একটি মানবপ্রাচীর রচনা করে ভোরের আলো সাহিত্য আসরের শান্তিকামী কর্মীরা।

পরিচালনায় ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা রেজাউল হাবীব রেজা।

Comments are closed.

LATEST NEWS