বগুড়ায় বিপুল পরিমান ইয়াবাসহ আটক ৪৩

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
ডিসেম্বর ২৬, ২০১৭ ৬:৪৬ অপরাহ্ণ

এম নজরুল ইসলাম, বগুড়া ।। চলমান ধারাবাহিক মাদক বিরোধী অভিযানে বগুড়ায় বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ৪৩জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে পুলিশ সুপার আসাদুজ্জামান বিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) এ তথ্য জানান।

কনফারেন্সে জানানো হয়, বগুড়া ডিবি কর্তৃক মাদক বিরোধী অভিযানে চলতি ডিসেম্বর মাসে এপর্যন্ত ৩০,৪৩৫ (ত্রিশ হাজার চারশত পয়ত্রিশ) পিচ ইয়াবা এবং ৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। এ সংক্রান্তে রুজুকৃত ৩০টি মামলায় ৪৩ জনকে আটক করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকের বিরুদ্ধে বগুড়া জেলা পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। বগুড়া থেকে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত মাদক ব্যবসায়ী, সরবরাহকারী এবং মাদক সেবিদের বিরুদ্ধে চলমান এই অভিযান অব্যহত থাকবে।

বগুড়ার পুলিশ সুপার আসাদুজ্জামান বিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) এর দিক-নির্দেশনায় ডিবি’র ওসি নূর-এ-আলম সিদ্দিকীর নেতৃতে চলতি ডিসেম্বর মাসে দফায় দফায় মাদক বিরোধী অভিযানে বিপুল পরিমান মাদক উদ্ধারে সক্ষম হয়।

জানা গেছে, সোমবার (২৫ ডিসেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে জেলার কাহালু উপজেলার মহেশপুর পশ্চিমপাড়া এলাকায় মাদক বিরোধী অভিযান চালিয়ে ২০,০০০ (বিশ হাজার) পিচ ইয়াবা ট্যাবলেটসহ তিনজন মাদক ব্যবসায়ীকে হাতেনাতে আটক করা হয়। ধৃতরা- কাহালুর শশীবদনী পূর্বপাড়ার শহিদুল ইসলাম (২৭), কামরুল হাসান (১৯) ও মুক্তা বেগম অরফে খুবি (২২)। এদের বিরুদ্ধে মঙ্গলবার কাহালু থানায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ৯৯(খ) ধারায় মামলা (নং-১৪) দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, তারা দীর্ঘদিন যাবৎ কক্সবাজার থেকে বিভিন্ন কৌশলে ইয়াবা ট্যাবলেট এনে বগুড়াসহ উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দেয়ার জন্য তারা পারিবারিক ভ্রমণের নামে সপরিবারে স্ত্রী সন্তানসহ কক্সবাজার বেড়াতে গিয়ে নিয়মিতভাবে ইয়াবা ট্যাবলেট নিয়ে আসত। বিষয়টি বগুড়া ডিবির নজরে আসার পরে তাদেরকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয় এবং তাদের গতিবিধি মনিটর করা হয়। সোমবারই তারা এই বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার থেকে বগুড়ায় আসে এবং পুলিশের গতিবিধি টের পেয়ে কাহালু এলাকায় আত্মগোপন করে। কিন্তু ডিবির টিম সুকৌশলে তাদেরকে আটক করতে সমর্থ হয়। এরআগে রবিবার (২৪ ডিসেম্বর) ২,৩০০ (দুই হাজার তিনশত) পিচ ইয়াবা ট্যাবলেটসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী ১৮ মামলার আসামী জাতীয়তাবাদী যুবদল নেতা ব্রাজিল এবং সিরাজুলকে আটক করা হয়েছে।
প্রেস কনফারেন্সে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments are closed.

LATEST NEWS