অষ্টগ্রাম ও কটিয়াদীতে উপ-নির্বাচন : জিরাফ পাখার জয়

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
ডিসেম্বর ২৯, ২০১৭ ৪:২৮ অপরাহ্ণ

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ ।। কিশোরগঞ্জের অষ্টগ্রাম ও কটিয়াদী উপজেলায় উপ-নির্বাচনে সংরক্ষিত মহিলা ও ওয়ার্ড সদস্য পদে জিরাফ পাখার জয় হয়েছে। বৃহস্পতিবার অষ্টগ্রামের পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদের ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য ও কটিয়াদীতে লোহাজুরী ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড সদস্যের শূন্য পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচনে জিরাফ প্রতীক নিয়ে এক হাজার ১১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আলফিনা আক্তার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মালেকা বেগম পেয়েছেন ৮১৭ ভোট। এই উপ-নির্বাচনে মোট ৩ হাজার ৯০৫ জন ভোটারের মধ্যে ২ হাজার ৪০০ জন ভোটার তাদের ভোট প্রদান করেছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. রেজাউল করিম ভূঁইয়া।

অপরদিকে কটিয়াদীতে লোহাজুরী ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য পদের উপ-নির্বাচনে পাখা প্রতীক নিয়ে ৫৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আব্দুর রশিদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তাজুল ইসলাম খোকন পেয়েছেন ৪০২ ভোট। অনুষ্ঠিত এই উপ-নির্বাচনে মোট ২ হাজার ৩৯০ জন ভোটারের মধ্যে ১ হাজার ৯০৫ জন ভোটার ভোট প্রদান করেছেন বলে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. রাব্বিকুল আলম জানিয়েছেন।

প্রসঙ্গত, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পূর্ব অষ্টগ্রাম ইউনিয়নের ১নং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচিত হন শান্তা আক্তার আফরোজ। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে তার চাকুরী হওয়ায় পদটি শূন্য ঘোষণা করা হয়। অপরদিকে গত ১৩ই অক্টোবর ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মু্ক্তিযোদ্ধা আব্দুল হালিম মৃত্যু বরণ করলে পদটি শূন্য ঘোষণা করা হয়।

Comments are closed.

LATEST NEWS