বিদায় ২০১৭; স্বাগতম ২০১৮

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
ডিসেম্বর ৩১, ২০১৭ ৬:৫১ অপরাহ্ণ
মোঃ মেহেদী হাসান ।। মন যদি ভেঙ্গে যায় যাক কিছু বলবো না- তোমার যাবার বেলায় আমার প্রেমের কথা তুলবো না। এটি একটি বাংলাদেশের চলচিত্রের ছায়াছবির গানের বানী। নায়ক যখন নায়িকাকে ছেড়ে চলে যাচ্ছে ঠিক তখনেই এগানটি গাইতে শুরু করে নায়িকা। নায়িকার সকল চাওয়া পাওয়ার কথা এ গানের মধ্যে কিছুটা আছে বলে যারা এ ছায়াছবি দেখেছেন তারাই ভাল বলতে পারবেন। ঠিক এমনই আজ রবিবার রাত ১২টায় ২০১৭ খ্রিস্টাব্দ বিদায় নিবে। বিদায়ের এই ক্ষণে মনে পড়ে “ভুলে যাও আর কোনদিন দেখা হবে না” স্মৃতিগুলো তোমার আমার মুছে ফেললাম-যাবার বেলায় শুধু কাঁদলাম, জানি চলে গেলে ফিরে আসবেনা- আর কোনদিন দেখা হবে না”। সেই সাথে শুরু হবে সোমবার রাত ১২.০১ এ ২০১৮ খিস্টাব্দ। এই ২০১৭ -তে এ পৃথিবীর বহু মানুষের জীবনে উত্থান পতন ঘটিয়েছে। হয়তো কারো জীবনে অনাবিল সুখ এনে দিয়েছে। আবার কারো জীবনে দুঃখের বন্যায় ভাসিয়ে দিয়েছে। মোট কথায় কারো সফলতা কারো ব্যর্থতা। যেখানে ভাল আছে সেখানে মন্দ আছে। যেখানে হ্যাঁ আছে সেখানে না থাকবেই।
বর্তমানে এই ডিজিটালযুগে পিছু ফিরে তাকাবার সময় আর নেই। এখন শুধু সামনের দিকে এগিয়ে যাবার কথা। যদিও পিছনের কিছু কথা, কিছু স্মৃতি মনে ভাসবেই। তবুও এগিয়ে চলতে হবে। এইতো জীবন। এইতো প্রকৃতি। ভাঙ্গা গড়ার খেলা। নদীর একুল ভাঙ্গে ওকুল গড়ে এইতো নদীর খেলা। ২০১৭- তে কি হারালাম সেদিকে লক্ষ্য না রেখে ২০১৮- তে কি পাবো সেদিকেই তাকানো বোধহয় ভাল হবে। পিছনের ব্যর্থতা ঢাকতে গেলে সামনে এগিয়ে যাওয়ার সময় একটু কম পাওয়া যাবে বলে অনেকেই মনে করেন।
চলে যাবে আজ রবিবার মধ্যরাতে ইংরেজি ২০১৭ খ্রিস্টাব্দ। তোমাকে তোমার বিদায় বেলায় জানাই ভাল থেকো। আগামীকাল সোমবার ইংরেজি ২০১৮ খ্রিস্টাব্দের ১ জানুয়ারি। তোমাকে জানাই আমার মনের পরিবারের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন। জানিনা আমাদের বা দেশের জনগণের জন্য কতটুকু মঙ্গল বয়ে আনতে পারবে। তবে তোমার কাছে ভাল কিছুর আশা করছে এদেশের ১৬ কোটি জনগণ। বিদায় ২০১৭ এবং স্বাগতম ২০১৮ খ্রিস্টাব্দ । ২০১৮ খ্রিস্টাব্দ বয়ে আনুক সবার জীবনে অনাবিল শান্তি ও গড়ে উঠুক সোনার বাংলা। আমরা এই দৃঢ় প্রত্যয় নিয়ে নতুন করে সাজাবো আমাদের ১৬ কোটি মানুষের জীবন।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া