চার দফা দাবীতে কুলিয়ারচরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
জানুয়ারি ২, ২০১৮ ৩:৫৮ অপরাহ্ণ

মুহাম্মদ কাইসার হামিদ, ভ্রাম্যমাণ প্রতিনিধি।। বাংলাদেশ হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ডাকে দেশ ব্যাপী স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের কর্মবিরতি পালনের অংশ হিসেবে কিশোরগঞ্জের কুলিয়ারচরে কর্মবিরতি পালন চলছে। ১ জানুয়ারী থেকে উপজেলা স্বাস্থ্য সহকারিগন ইপিআই সহ সকল কর্মকান্ড বর্জন করে কুরিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটকে অবস্থান কর্মসূচী পালন করছে।

তারা জানান, প্রতিদিন ৯ টা থেকে বিকাল ২ টা ৩০ মিনিট পর্যন্ত অবস্থান কর্মসূচী চলবে। সংগঠনের উপজেলা শাখার সভাপতি মোঃ আনিছুর রহমানের নেতৃত্বে সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ নূরুল আলম ও সহ সভাপতি মোঃ মোনায়েম খাঁন সহ সকল স্বাস্থ্য সহকারি অবস্থান কর্মসূচীতে অংশ গ্রহণ করেন। সংগঠনের সভাপতি মোঃ আনিছুর রহমান বলেন, তাঁদের প্রস্তাবিত যৌক্তিক ৪ দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে । তিনি আরও বলেন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি কর্মবিরতির প্রতি সমর্থন জ্ঞাপন করেছেন।

জানা যায়, ৪ দফা দাবীর মধ্যে রয়েছে বেতন স্কেল সহ টেকনিক্যাল পদ মর্যাদা, মূল বেতনের ৩০% মাঠ-ভ্রমণ ভাতা ও ঝুঁকি ভাতা, প্রতি ৬ হাজার জনসংখ্যার বিপরীতে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ প্রদানের নিশ্চয়তা ও ১০% পোষ্য কোটা প্রবর্তন করা।

Comments are closed.

LATEST NEWS