চার দফা দাবীতে কুলিয়ারচরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

মুহাম্মদ কাইসার হামিদ, ভ্রাম্যমাণ প্রতিনিধি।। বাংলাদেশ হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ডাকে দেশ ব্যাপী স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের কর্মবিরতি পালনের অংশ হিসেবে কিশোরগঞ্জের কুলিয়ারচরে কর্মবিরতি পালন চলছে। ১ জানুয়ারী থেকে উপজেলা স্বাস্থ্য সহকারিগন ইপিআই সহ সকল কর্মকান্ড বর্জন করে কুরিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটকে অবস্থান কর্মসূচী পালন করছে।

তারা জানান, প্রতিদিন ৯ টা থেকে বিকাল ২ টা ৩০ মিনিট পর্যন্ত অবস্থান কর্মসূচী চলবে। সংগঠনের উপজেলা শাখার সভাপতি মোঃ আনিছুর রহমানের নেতৃত্বে সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ নূরুল আলম ও সহ সভাপতি মোঃ মোনায়েম খাঁন সহ সকল স্বাস্থ্য সহকারি অবস্থান কর্মসূচীতে অংশ গ্রহণ করেন। সংগঠনের সভাপতি মোঃ আনিছুর রহমান বলেন, তাঁদের প্রস্তাবিত যৌক্তিক ৪ দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে । তিনি আরও বলেন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি কর্মবিরতির প্রতি সমর্থন জ্ঞাপন করেছেন।

জানা যায়, ৪ দফা দাবীর মধ্যে রয়েছে বেতন স্কেল সহ টেকনিক্যাল পদ মর্যাদা, মূল বেতনের ৩০% মাঠ-ভ্রমণ ভাতা ও ঝুঁকি ভাতা, প্রতি ৬ হাজার জনসংখ্যার বিপরীতে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ প্রদানের নিশ্চয়তা ও ১০% পোষ্য কোটা প্রবর্তন করা।

Comments are closed.