উপজেলায় শীর্ষে কুলিয়ারচর বাজার আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়

মুহাম্মদ কাইসার হামিদ, ভ্রাম্যমাণ প্রতিনিধি।। ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার ৭৬ টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৪১নং কুলিয়ারচর বাজার আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে কুলিয়ারচর উপজেলায় শীর্ষ স্থান দখল করে নিয়েছে। জিপিএ- ৫ পাওয়া শিক্ষার্থীরা হলো-রায়হান সামী, সিফাতুল হাসান জিহাদ, মোঃ সিয়াম মাহমুদ, মোঃ পারভেজ মিয়া, সদর- ই-মুক্তাদির, নিবিড় দাস, নূরউদ্দিন রিয়াদ, সাদিয়ান ইসলাম রুশদী, নাজমুল হক, মাহমুদুর রহমান মাশফি, প্রান্ত দাস, ইসরাক আহমেদ তাজিম, মোঃ জাহিদ হাসান, জুনায়েদ আহমেদ, মীর শাইলা আক্তার বুশরা, সাঈদা ইসলাম সাবা, তানহা ইসলাম জুঁই, ঐশী রাণী দাস, অনামিকা দাস, অন্তরা সরকার ও রাণী ইশাংখা দাস।

এছাড়া উপজেলার গোবরিয়া আবদুল্লাপুর ইউনিয়নের ১৩নং লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উপজেলায় ২য় স্থান অধিকার করে সাফল্যের অধিকারী হয়েছে। জিপিএ-৫ পাওয়া ছাত্র-ছাত্রীরা হলো- জয় হায়দার, রিফাতুল ইসলাম, মসতুবা রাফিদ, রাফা, ইব্রা ইসলাম তনয়, অনামিকা, নূসরাত জাহান নাদিয়া, সুরাইয়া আক্তার নিলা, ফাতেমা তাবাসুম, মাহবুবা আক্তার রৌজা, মনিরা আক্তার ও শামীম মিয়া।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল আজীজ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আগের তুলনাই এবার এ উপজেলায় অনেক বেশি জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। পরীক্ষাথীর সংখ্যা ছিল ৩ হাজার ৮শত ৫৯, পরীক্ষায় অংশ গ্রহন করে ৩ হাজার ৬শত ২৫ জন, উত্তীর্ণ হয়েছে ৩ হাজার ৪শত ৪৭ জন, এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১শত ৩৬ জন শিক্ষার্থী। গত ১ জানুয়ারী ৪১নং কুলিয়ারচর বাজার আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসব-২০১৮ উদ্বোধন কালে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) গোলাম মোহাম্মদ ভূইঁয়া কুলিয়ারচর বাজার আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ আবু বক্কর ও প্রধান শিক্ষক নূরুল আলম এবং লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ সোহরাব মিয়া ও প্রধান শিক্ষক ওসমান গনির আপ্রান চেষ্টায় অন্যান্য শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের এ অর্জনকে স্বাগত জানিয়ে জিপিএ-৫ পাওয়া ছাত্র-ছাত্রীদের মঙ্গল কামনা করেন।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ