এক ব্যক্তিকে ৬০ বছর কারাদণ্ড

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
জানুয়ারি ৩, ২০১৮ ১০:১৮ অপরাহ্ণ

 চট্টগ্রাম ।। চট্টগ্রামে এক নারীকে অপহরনের পর  ধর্ষণের অভিযোগে রফিকুল ইসলাম প্রকাশ মামুন নামে এক ব্যক্তিকে ৬০ বছর কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার বিকেলে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহের আলী এ রায় দেন।

একই মামলার রায়ে জহিরুল ইসলাম নামের অপর আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত দুজনই পলাতক রয়েছে। আদালতের পাবলিক প্রসিকিউটর এম এ নাসের চৌধূরী রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, ২০০৯ সালের ২০ জানুয়ারি চট্টগ্রামের ডবলমুরিং থানার ঈদগাহ কাঁচাবাজার এলাকায় পোশাক কারখানায় চাকরিপ্রার্থী এক নারীকে জোরপূর্বক সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যায় আসামিরা। পরে তাকে  নেশাদ্রব্য খাইয়ে প্রথমে রফিকুল ইসলাম ও পরে জহিরুল ধর্ষণ করে।

এই ঘটনায় দায়েরকৃত মামলায় আদালত রফিকুল ইসলামকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় ও ৯ (১) ধারায় দুইবার যাবজ্জীবন কারাদণ্ড দেয়। যাবজ্জীবন কারাদণ্ডের মেয়াদ ৩০ বছর হওয়ায় তার শাস্তির মেয়াদ ৬০ বছল হয়েছে।মামলার অপর আসামি জহিরুলকে ৯ (১) ধারায় আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।

Comments are closed.

LATEST NEWS
ময়মনসিংহ মেডিক্যালের ছাত্র ভুটানের প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের গোড়াতেই গলদ : কাদের একাদশ সংসদ নির্বাচন : প্রাথমিকের বার্ষিক পরীক্ষা এগিয়ে নেয়ার নির্দেশ মোহাম্মদ বিন সালমানকে তার পদ থেকে সরানো হচ্ছে জাকারবার্গকে ফেসবুকের চেয়ারম্যান থেকে সরিয়ে দেয়ার প্রস্তাব! আ.লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যায় : গণপূর্ত মন্ত্রী যশোদলে মরহুম আঃ হামিদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শোলাকিয়া ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালের থেকে লাফ দিয়ে নবজাতকসহ প্রবাসীর স্ত্রীর আত্নহত্যা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জানুয়ারিতে অশুভ শক্তি রুখতে সবাইকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি