সাত বছর পর সাকিবকে ছেড়ে দিচ্ছে কেকেআর

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
জানুয়ারি ৩, ২০১৮ ১০:৩২ অপরাহ্ণ

খেলার খবর ।। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে সফল সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমান। তাদের নিয়ে আইপিএলের দলগুলোর রীতিমত কাড়াকাড়ি পড়ে যায়। তবে তাদের দুজনকেই এবার ছেড়ে দিয়েছে দল।

বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান ২০১১ সাল থেকে খেলছেন কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর)। সাত বছর পর তাকে ছেড়ে দিচ্ছে শাহরুখ খানের মালিকানাধীন দলটি। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ২০১৬ আর ২০১৭ মৌসুমে ছিলেন সানরাইজার্স হায়দরাবাদে। তাকেও নিলামের জন্য ছেড়ে দেয়া হয়েছে এবার।

সাকিব-মোস্তাফিজের সঙ্গে নিলামে থাকবেন আরও ছয় বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন-তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন কুমার দাস এবং আবুল হাসান রাজু।

এদের মধ্যে তামিম ইকবাল আইপিএলে দল পেয়েছিলেন। ২০১২ এবং ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্স নিয়েছিল তাকে। তবে কোনো ম্যাচে মাঠে নামায়নি। মাহমুদুউল্লাহ আইপিএলে সুযোগ না পেলেও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আর ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলেছেন।

এ বছর আইপিএলের নিলাম হবে ২৭ আর ২৮ জানুয়ারি ব্যাঙ্গালুরুতে। একটি দল সর্বোচ্চ পাঁচজন খেলোয়াড় ধরে রাখতে পারবে। এর মধ্যে তিনজনকে রাখতে হবে নিলামের আগেই। মূল আসর মাঠে গড়াবে ৪ এপ্রিল।

Comments are closed.