muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ময়মনসিংহে ৬ষ্ঠ কাব ক্যাম্পুরী শুরু আজ

আবুল হাসনাত রাতুল, শম্ভুগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা ।। গত ০৩ জানুয়ারী ২০১৮ইং তারিখ রোজ বুধবার ময়মনসিংহ সার্কেট হাউজ ময়দানে শুরু হয়েছে শিশু কিশোরদের নিয়ে “এসো কাবিং করি, উন্নত জীবন গড়ি” স্লোগানে কাব স্কাউটের ৬ষ্ঠ বারের মত কাব ক্যাম্পুরী।

এই কাব ক্যাম্পুরী উদ্বোদন করে কৃষিবিদ খলিলুর রহমান, জেলা প্রশাসন, ময়মনসিংহ । বিশেষ অতিথি হিসেবে ছিলেন জনাব এ.এস.এম আব্দুল খালেক, ডি.ডি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, ময়মনসিংহ অ ল, জনাব মোহাম্মদ মোফাজ্জল হোসেন ডিপিইও, ময়মনসিংহ। এতে সভাপত্ত্বি করেন জনাব মোহসীন উদ্দিন এডিসি (সার্বিক), ময়মনসিংহ। তার পর জেলা পশাসক কৃষিবিদ খলিলুর রহমান ক্যাম্প পরিদর্শন করেন।

এতে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা ক্ষুদে শিক্ষার্থীরা অংশগ্রণ করেন। কাব ক্যাম্পুরীতে সরজমিনে গেলে দেখা মেলে এক ঘর বাঁধার বিশাল প্রতিযোগীতা। কার চেয়ে সুন্দর করে তৈরি করতে পারে। হিম শীতল হওয়ায় দল বেঁধে তাবু সাজাচ্ছে কোমলমতী কাবেরা। যার যার দল আকর্ষণী করে সজাচ্ছে এই তাবু। তার সাথে ঘর সাজানো কাজে ব্যস্থ হয়ে পড়েছে এতে অংশ নেওয়া কোমলমতী কাবেরা। আর বাঁশ দিয়ে তৈরি করছে বিভিন্ন ধরনের গেজেট। দিন শেষ হয়ে রাত হয়ে যায় তবু তারা থেমে নেই গেজেট তৈরির কাজে। রাত জেগে কাজ করছে যাতে গৌরব পতাকা অর্জন করতে পারে।

শুরু হওয়া এই কাব ক্যাম্পুরী চলবে আগামী ০৬ জানুয়ারী ২০১৮ইং তারিখ রোজ শনিবার পর্যন্ত।

Tags: