আফগানিস্তানে পুলিশকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা

আন্তর্জাতিক রিপোর্ট : আফগানিস্তানে আইএসের আত্মঘাতী হামলায় পুলিশসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার মাদকের বিরুদ্ধে অভিযান চালানোর সময় একদল পুলিশকে লক্ষ্য করে হামলা চালায় ওই হামলাকারী। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যে নিজস্ব বার্তা সংস্থা আমাকের মাধ্যমে এই হামলার দায়ভার স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস। এক বিবৃবিতে তারা জানায় যে পুলিশ ও গোয়েন্দাদের লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে। এত প্রায় ৮০ জনের মতো হতাহতের শিকার হয়েছেন।

ঘটনাস্থলে উপস্থিত থাকা পুলিশ কর্মকর্তা জানান, হামলাকারী নিজে পুলিশ বা সেনাবাহিনীর পোশাক পড়ে হামলা চালিয়েছিল ও আইএস জঙ্গি। কাবুল পুলিশের মুখপাত্র বশির মুজাহিদ বলেন, ‘কাবুল পুলিশ সেখানে উপস্থিত হয়ে একটি দাঙা থামানোর চেষ্টা করছিলো।’

আফগানিস্তানে তালেবানের বিরুদ্ধে সফলতা দাবি করলেও দেশটি থেকে জঙ্গি এখনও নির্মূল হয়নি। গত বছর যুক্তরাষ্ট্রও নতুন করে লড়াইয়ের পরিকল্পনা ঘোষণা করে।

কিছুদিন আগেই এক আত্মঘাতী হামলায় ৪১ জন নিহত হয়েছিলেন। আহত হয়েছিলেন ৮০ জনেরও বেশি। ওই হামলারও দায় স্বীকার করেছিল আইএস।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ