কোপাতে রিয়ালের সহজ জয়, বার্সার ড্র

স্পোর্টস রিপোর্ট : কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগে সহজ জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার ৩-০ গোলে তারা জিতেছে নুমানসিয়ার বিপক্ষে। লিওনেল মেসি ও লুই সুয়ারেসকে ছাড়া বার্সেলোনা খেলেছে সেল্তা ভিগোর মাঠে। উসমান দেম্বেলের ফেরার এই ম্যাচে ১-১ গোলে ড্র করেছে কাতালান জায়ান্টরা।

ইনজুরিতে বেশির ভাগ সময় মাঠের বাইরে কাটানো গ্যারেথ বেলের গোলে এগিয়ে যায় রিয়াল। বিরতির ১০ মিনিট আগে পেনাল্টি থেকে গোলমুখ খোলেন ওয়েলস তারকা। সেপ্টেম্বরের পর ঘরোয়া ফুটবলে এটি তার প্রথম গোল।

নভেম্বর থেকে অপরাজিত নুমানসিয়া শেষ ৩০ মিনিট খেলেছে ১০ জন নিয়ে। পাপে মালি দিমানকা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তারপরও তারা লড়াইয়ে টিকে ছিল। কিন্তু ৮৯ মিনিটে ইসকোর পেনাল্টি গোলে তাদের ফেরার সম্ভাবনা শেষ হয়ে যায়। ইনজুরি সময়ে বোরজা মায়োরেল রিয়ালের তৃতীয় গোল করে সহজ জয় নিশ্চিত করেন।

বার্সার আক্রমণ ভালোভাবে রুখে দিয়েছে সেল্তা

বার্সেলোনার রেকর্ড চুক্তিবদ্ধ দেম্বেলে দীর্ঘদিন পর মাঠে ফিরেছিলেন। শেষ ২০ মিনিট তিনি খেললেও জেতাতে পারেননি দলকে। মাত্র তিন ম্যাচ খেলে হ্যামস্ট্রিং চোটে গত সেপ্টেম্বরে ছিটকে যান এই ফরাসি ফরোয়ার্ড।

মেসি-সুয়ারেস এদিন মাঠে ছিলেন না। তার প্রভাব পড়েছিল ভালোভাবে। তবে ১৫ মিনিটে এগিয়ে গিয়েছিল বার্সাই। হোসে আরনাইজ গোল করেন। কিন্তু বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি অতিথিরা। ৩১ মিনিটে পিওনে সিস্তোর গোলে সমতায় ফেরে সেল্তা। দ্বিতীয়ার্ধের শুরুতে আরনাইজ দুটি সুযোগ নষ্ট করেন। দেনিস সুয়ারেসও গোল করতে না পারার আক্ষেপে পুড়েছেন।

ড্র করলেও বার্সা আত্মবিশ্বাসী কোয়ার্টার ফাইনালে উঠতে। পরের লেগে ন্যু ক্যাম্পেতারা স্বাগত জানাবে সেল্তাকে। অবশ্য আত্মবিশ্বাসে এগিয়ে সেল্তাও। বার্সার মাঠে সম্প্রতি ২-২ গোলে ড্র করেছিল তারা লা লিগায়। ইএসপিএনএফসি

Comments are closed.