শতাধিক প্রেক্ষাগৃহে জয়ার বিশেষ ছবি পুত্র’

বিনোদন রিপোর্ট : আজ (৫ জানুয়ারি) দেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত বিশেষ ছবি ‘পুত্র’। তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের প্রযোজনার এ ছবিটি নির্মিত হয়েছে এক অটিস্টিক বাচ্চাকে কেন্দ্র করে।


ইমপ্রেস টেলিফিল্মের তত্ত্বাবধানে এটি নির্মাণ করেছেন সাইফুল ইসলাম মান্নু।

শিশুদের বেড়ে ওঠা, পরিবারের চ্যালেঞ্জ আর পারিপার্শ্বিক অবস্থায় একটি অটিস্টিক শিশুর জীবন-যাপন কেমন হয়, কীভাবে বেড়ে ওঠে, সেসব চিত্রই থাকছে এতে। পাশাপাশি অন্যদের জন্যও শিক্ষামূলক ছবি বলে মনে করেন এর পরিচালক।

চলচ্চিত্রটিতে অটিস্টিক শিশুর ভূমিকায় অভিনয় করেছেন লাজিম। জয়াকে দেখা যাবে তার স্কুল শিক্ষিকার চরিত্রে। আর শিশুটির বাবার চরিত্রে আছেন ফেরদৌস।

‘পুত্র’ প্রসঙ্গে কলকাতা থেকে এক ভিডিও বার্তার মাধ্যমে জয়া আহসান বলেন, ‘এটা একটি বিশেষ ছবি। এমন ধরনের ছবিতে আমরা সাধারণত প্রযোজক পাই না। সেই দিক দিয়ে ভাবলে সরকারকে অবশ্যই সাধুবাদ জানাতে হবে। ছবিটি অটিস্টিক বা বিশেষ বাচ্চাদের নিয়ে। আমাদের চারপাশেই এমন অনেক শিশু আছে। তাদের যে বিশেষ গুণও থাকতে পারে তা আমরা উপলব্ধি করতে পারি না। এ ছবিটি দেখার পর যাদের পরিবারে এমন শিশু আছে তারা অনেক প্রাণশক্তি পাবেন।’

এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আজিজুল হাকিম, ডলি জহুর, শামস ‍সুমন প্রমুখ। ছবিটি পরিবেশনায় আছে জাজ মাল্টিমিডিয়া। এটি ১০৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

Comments

comments

You might also like More from author

Comments are closed.

মুক্তিযোদ্ধার কন্ঠ