মাইলফলকের ম্যাচে বার্সেলোনাকে মেসির জয় উপহার

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
জানুয়ারি ৮, ২০১৮ ১০:৩৬ পূর্বাহ্ণ

স্পোর্টস রিপোর্ট : নতুন বছরে বার্সেলোনার প্রথম ম্যাচটি ছিল লিওনেল মেসির মাইলফলকে জায়গা করে নেওয়ার। ৪০০তম লিগ ম্যাচ খেলতে নেমেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। রবিবার এই ম্যাচটি তিনি স্মরণীয় করে রাখলেন দলের প্রথম গোল করে ও শেষ গোলটি বানিয়ে দিয়ে। লেভান্তের বিপক্ষে ন্যু ক্যাম্পে লা লিগার এই লড়াইয়ে বার্সা জিতলো ৩-০ গোলে।

লেভান্তের বিপক্ষে গোলমুখ খুলতে বেশি সময় লাগেনি বার্সেলোনার। ১১ মিনিটে জোর্দি আলবার পাস থেকে প্রথম ভলিতে লক্ষ্যভেদ করেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে এক ক্লাবেই সবচেয়ে বেশি লিগ গোলের রেকর্ডে জার্ড মুলারকে স্পর্শ করেন তিনি ৩৬৫তম গোল করে।

দুই মিনিট পর তার ক্রস থেকে সুয়ারেস ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েও ব্যর্থ হন। গোলমুখের সামনে থেকে নেওয়া তার শট রুখে দেন লেভান্তে গোলরক্ষক ওয়ের। তার হাত ফসকে বল সামনে পেয়ে উসমান দেম্বেলে ক্ষিপ্র গতির শট নেন, এবার ঠেকান অতিথি ডিফেন্ডার লুনা। ২৪ মিনিটে আবারও লেভান্তে গোলরক্ষক লক্ষ্যভ্রষ্ট করেন বার্সার ফরাসি ফরোয়ার্ডকে। ফিরতি শটে সুয়ারেস ক্রসবারের উপর দিয়ে মারেন বল।

দুইবার সুযোগ নষ্ট হওয়ার পর বিরতির কিছুক্ষণ আগে স্বস্তির গোল পায় স্বাগতিকরা। ৩৮ মিনিটে হাভিয়ের মাসচেরানো মাঠমাঠ থেকে পাস দেন সার্জি রবার্তোকে। তার চতুর পাস থেকে ভলিতে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেস। ইভান রাকিতিচের ৪৪ মিনিটের শট গোলপোস্টের কয়েক ইঞ্চি দূর দিয়ে চলে গেলে ২-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে কাতালান জায়ান্টরা।

গোলের পর রবের্তোর সঙ্গে সুয়ারেসের উদযাপন

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে চমৎকার পারফরম্যান্সে লেভান্তেকে দুইবার ব্যর্থ করেন মার্ক আন্দ্রে টের স্টেগেন। জার্মান এ গোলরক্ষক ৪৮ মিনিটে ইভি লোপেজকে লক্ষ্যভেদ করতে দেননি। ২০ গজ দূর থেকে নেওয়া তার শট পাঠান মাঠের বাইরে। ৬৩ মিনিটে আরেকবার অতিথিদের হতাশ করেন টের স্টেগেন, মুরের মাটি কামড়ানো শট পা দিয়ে আটকান তিনি।

শেষ ৪৫ মিনিটে চোখে পড়ার মতো কোনও সুযোগ তৈরি করতে পারেনি বার্সা। ৭২ মিনিটে সুযোগ পেয়েছিলেন সুয়ারেস। উরুগুয়ান স্ট্রাইকারকে রুখে দেন ওয়ের। তবে ইনজুরি সময়ে মেসির পাস থেকে পাউলিনিয়োকে লক্ষ্যভ্রষ্ট করতে পারেননি লেভান্তের গোলরক্ষক। তৃতীয় গোল করেন ব্রাজিলিয়ান তারকা।

এই জয়ে ১৮ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো বার্সেলোনা। দুই নম্বরে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের (৩৯) সঙ্গে ব্যবধানটা আবারও ৯ পয়েন্টে বাড়িয়ে নিলো এরনেস্তো ভালভার্দের দল। ইএসপিএনএফসি

Comments are closed.

LATEST NEWS
ময়মনসিংহ মেডিক্যালের ছাত্র ভুটানের প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের গোড়াতেই গলদ : কাদের একাদশ সংসদ নির্বাচন : প্রাথমিকের বার্ষিক পরীক্ষা এগিয়ে নেয়ার নির্দেশ মোহাম্মদ বিন সালমানকে তার পদ থেকে সরানো হচ্ছে জাকারবার্গকে ফেসবুকের চেয়ারম্যান থেকে সরিয়ে দেয়ার প্রস্তাব! আ.লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যায় : গণপূর্ত মন্ত্রী যশোদলে মরহুম আঃ হামিদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শোলাকিয়া ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালের থেকে লাফ দিয়ে নবজাতকসহ প্রবাসীর স্ত্রীর আত্নহত্যা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জানুয়ারিতে অশুভ শক্তি রুখতে সবাইকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি