muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

আখাউড়ায় বিপুল পরিমাণ ভারতীয় ঔষধ, প্রসাধনী, শাড়ী, থ্রি-পিস ও পাঞ্জাবী জব্ধ করেছে স্থল শুল্ক বিভাগ

সাইমুন আহমেদ রবিন আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ।। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিপুল পরিমাণ ভারতীয় বিভিন্ন প্রকার ঔষধ, প্রসাধনী, শাড়ী, থ্রি-পিস ও পাঞ্জাবী জব্ধ করেছে আখাউড়া স্থল শুল্ক বিভাগ। আজ সোমবার বিকালে আগরতলা-ঢাকা আন্তর্জাতিক বাস সার্ভিসের ৫ যাত্রীর ব্যাগ তল্লাশী করে এই সব উদ্ধার করা হয়। যাত্রীরা হলেন ভারতীয় নাগরিক ইকবাল হোসেন, বিল্লাল হোসেন, বাংলাদেশী নাগরিক হলেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার মোঃ সবুজ মিয়া, কুমিল্লার রাজু আহমেদ ও মুন্সিগঞ্জের আলমগীর হোসেন। পরে জব্ধকৃত এসব মালামাল  শুল্ক গুদামে মজুত করা হয়।

ঘটনা সূত্রে জানা যায় যে, দীর্ঘ  যাবৎ একটি অসাধু চক্র আগরতলা-ঢাকা আন্তর্জাতিক বাস ব্যবহার করে ভারত থেকে আমদানী নিষিদ্ধ বিভিন্ন প্রকার আমদানী নিষিদ্ধ পণ্য বাংলাদেশে নিয়ে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকালে আগরতলা থেকে ঢাকাগামী বাস যাত্রী ২ ভারতীয় নাগরিক এবং ৩জন বাংলাদেশের নাগরিকের ব্যাগেজ তল্লাশী করে বিপুল পরিমান ভারতীয় ঔষধ, প্রসাধনী ,  যৌন উত্তেজক ট্যাবলেট, ভিটামিন ট্যাবলেটসহ বিভিন্ন প্রকার ঔষধ এবং ৫০পিস শাড়ী, ৩২ পিস থ্রি-পিস, ২২পিস পাঞ্জাবী উদ্ধার করা হয়।

আখাউড়া স্থল শুল্ক বিভাগের রাজস্ব কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস এ তথ্য নিশ্চিত করে বলেন, আমদানী নিষিদ্ধ হওয়ায় ঔষধ জব্ধ করা হয়েছে  এবং অন্যান্য মালামালের কর (টেক্স) পরিশোধ করায় সেগুলো রেখে দেয়া হয়েছে। তবে যাত্রীদেরকে আটক করা হয়নি।

Tags: