ফেব্রুয়ারি থেকে পেনশন অনলাইনে

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
জানুয়ারি ৯, ২০১৮ ৪:২৯ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : লাইনে দাঁড়িয়ে পেনশন নেয়ার যুগ শেষ। এখন থেকে অবসরে যাওয়া সরকারি চাকরিজীবীদের পেনশনের অর্থ ইএফটির (ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার) মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

আগামী ফেব্রুয়ারি মাস থেকে পরীক্ষামূলকভাবে এ কার্যক্রম চালু করা হবে। গত রোববার অর্থ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, সকল সামরিক ও বেসামরিক পেনশনারকে তার পেনশনের টাকার বিল দাখিল করে চেক গ্রহণের মাধ্যমে উত্তোলনের জন্য প্রতিমাসে সংশ্লিষ্ট হিসাবরক্ষণ অফিসে অথবা ব্যাংকে যেতে হয়। পেনশনারের অর্থ উত্তোলনের পদ্ধতি সহজতর করার জন্য সরকার পেনশন ব্যবস্থাপনাকে অটোমেশনের আওতায় এনে ইএফটি’র মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এতে আরও বলা হয়েছে, অর্থ বিভাগের ‘সরকারি ব্যয় ব্যবস্থাপনা শক্তিশালীকরণ: অগ্রাধিকার কার্যক্রমসমূহের ধারাবাহিকতা রক্ষা’ শীর্ষক কর্মসূচির আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত বাজেট ও হিসাবরক্ষণ পদ্ধতি ব্যবহার করে পেনশন ইএফটি চালুকরণ পরীক্ষামূলকভাবে বাস্তবায়ন করা হবে।

এ লক্ষ্যে চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে সিএও অর্থ বিভাগ হতে পেনশন গ্রহণকারীদের পেনশন পরীক্ষামূলকভাবে ব্যাংক অ্যাকাউন্টে ইএফটির মাধ্যমে প্রেরণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

 

Comments are closed.

LATEST NEWS
ময়মনসিংহ মেডিক্যালের ছাত্র ভুটানের প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের গোড়াতেই গলদ : কাদের একাদশ সংসদ নির্বাচন : প্রাথমিকের বার্ষিক পরীক্ষা এগিয়ে নেয়ার নির্দেশ মোহাম্মদ বিন সালমানকে তার পদ থেকে সরানো হচ্ছে জাকারবার্গকে ফেসবুকের চেয়ারম্যান থেকে সরিয়ে দেয়ার প্রস্তাব! আ.লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যায় : গণপূর্ত মন্ত্রী যশোদলে মরহুম আঃ হামিদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শোলাকিয়া ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালের থেকে লাফ দিয়ে নবজাতকসহ প্রবাসীর স্ত্রীর আত্নহত্যা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জানুয়ারিতে অশুভ শক্তি রুখতে সবাইকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি