আসছে ১৪ই জানুয়ারি হতে ঢাকা-চট্রগ্রামে খানা তথ্যভান্ডার শুমারি শুরু

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
জানুয়ারি ১০, ২০১৮ ১১:২৪ অপরাহ্ণ

শাহরিয়ার রহমান পাভেল, ভ্রাম্যমাণ প্রতিনিধি ।। আসছে ১৪ই জানুয়ারি হতে ০২ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা ও চট্রগ্রাম বিভাগের সকল জেলায় দেশের সকল খানার আর্থ-সামাজিক অবস্থার তথ্য সংগ্রহের লক্ষ্যে শুরু হচ্ছে খানা তথ্যভান্ডার শুমারি।

উক্ত প্রকল্পটি ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ (NHD) নামে শুরু হচ্ছে যা কিনা পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর আওতাধীন। জাতীয় এ তথ্যভান্ডার দেশের উন্নয়ন পরিকল্পনা গ্রহনে সহায়ক হবে।

খানা তথ্যভান্ডার শুমারি চলাকালীন ঢাকা, চট্রগ্রাম ও নেত্রকোনা জেলার সকল সদস্যদের উদ্দেশ্যে বলা হচ্ছে যে শুমারি চলাকালীন আপনার গৃহে উপস্থিত গণনাকারীকে সকল তথ্য সঠিকভাবে দেয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে ও প্রদান করা সকল তথ্য গোপন রাখা হবে এবং শুধুমাত্র সরকারি কাজে তা ব্যবহৃত হবে।

Comments are closed.

LATEST NEWS
ময়মনসিংহ মেডিক্যালের ছাত্র ভুটানের প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের গোড়াতেই গলদ : কাদের একাদশ সংসদ নির্বাচন : প্রাথমিকের বার্ষিক পরীক্ষা এগিয়ে নেয়ার নির্দেশ মোহাম্মদ বিন সালমানকে তার পদ থেকে সরানো হচ্ছে জাকারবার্গকে ফেসবুকের চেয়ারম্যান থেকে সরিয়ে দেয়ার প্রস্তাব! আ.লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যায় : গণপূর্ত মন্ত্রী যশোদলে মরহুম আঃ হামিদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শোলাকিয়া ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালের থেকে লাফ দিয়ে নবজাতকসহ প্রবাসীর স্ত্রীর আত্নহত্যা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জানুয়ারিতে অশুভ শক্তি রুখতে সবাইকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি