ব্যাংকার ফিরোজ উদ্দিন ভুইয়ার এখন সময় কাটছে সবজি চাষ ও বই পাঠ করে

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
জানুয়ারি ১০, ২০১৮ ৯:৪৪ অপরাহ্ণ

আমিনুল হক সাদী, নিজস্ব প্রতিবেদক ।। কিশোরগঞ্জের অগ্রণী ব্যাংকের সাবেক শাখা ব্যবস্থাপক বিশিষ্ট সমাজ সেবক ও সংগঠক মো.ফিরোজ উদ্দিন ভুইয়া এখন সময় কাটাচ্ছেন নিজ বাসার ওঠানে সবজি চাষ করে ও বই পাঠ করে। ব্যাংকে সুদীর্ঘ বছরের চাকুরী জীবনের শুরুতে প্রথমে কৃষি বিভাগে যোগদান করেছিলেন। পরবর্তীতে ব্যাংকিং পেশায় ফিরে আসেন। সুদীর্ঘ বছর ব্যাংকিং পেশায় চাকুরী করার পর সম্প্রতি অবসরে যান। এখন আবার ফিরে গেলেন কৃষি চাষাবাদেই।

বুধবার বিকেলে জেলা সদরের উপজেলা রোডের বাসায় গিয়ে দেখা গেল বাসার ওঠানে পতিত জায়গায় ও ছাদের উপরের টবে সবজি বাগানের পরিচর্চা করছেন। তিনি জানান,বাসার পার্শের জমিগুলো পতিত ছিল। সেখানে লাল শাক,পালং শাক,ধনিয়া,বেগুন, কপি,সরিষা,টমেটো,মরিচসহ আরও কয়েক প্রকারের সবজি আবাদ করেছেন। সবজির পাশাপাশি বিভিন্ন ফল ও ফুলেরও চাষাবাদ করেছেন। তার এসব সবজি চাষাবাদের প্রতি আকৃষ্ট হয়ে অন্যন্য বাসায়ও সবজি চাষাবাদে আগ্রহী হয়ে পড়েছেন অনেকেই।

কিশোরগঞ্জের অগ্রণী ব্যাংকের সাবেক শাখা ব্যবস্থাপক মো.ফিরোজ উদ্দিন ভুইয়া বলেন, সবজি চাষাবাদের পাশাপাশি বাসায় পারিবারিক লাইব্রেরীও প্রতিষ্ঠা করেছেন।

মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক এনামুল হক শামীম বলেন, আমাদের ইউনিয়নের এই কৃতি সন্তান শুধু ব্যাংকিং পেশায় অবদান রাখেননি। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে উৎপোতভাবে জড়িত রয়েছেন। এলাকার উন্নয়নে ও মানুষকে লাইব্রেরী মুখী করে তোলার লক্ষে নিজের বাসায় প্রতিষ্ঠা করেছেন বিশাল জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ পারিবারিক লাইব্রেরী। সামাজিক ও সাংস্কৃতিক এবং সংগঠক হিসেবে অবদান রাখায় পেয়েছেন নানা পদক ও সম্মাননাও। আমরা তার উত্তরোত্তর মঙ্গল ও কল্যাণ কামণা করি।

Comments are closed.

LATEST NEWS
ময়মনসিংহ মেডিক্যালের ছাত্র ভুটানের প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের গোড়াতেই গলদ : কাদের একাদশ সংসদ নির্বাচন : প্রাথমিকের বার্ষিক পরীক্ষা এগিয়ে নেয়ার নির্দেশ মোহাম্মদ বিন সালমানকে তার পদ থেকে সরানো হচ্ছে জাকারবার্গকে ফেসবুকের চেয়ারম্যান থেকে সরিয়ে দেয়ার প্রস্তাব! আ.লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যায় : গণপূর্ত মন্ত্রী যশোদলে মরহুম আঃ হামিদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শোলাকিয়া ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালের থেকে লাফ দিয়ে নবজাতকসহ প্রবাসীর স্ত্রীর আত্নহত্যা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জানুয়ারিতে অশুভ শক্তি রুখতে সবাইকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি