কিশোরগঞ্জে তিন দিনব্যাপি উন্নয়ন মেলা উদ্বোধন

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
জানুয়ারি ১১, ২০১৮ ৭:০৪ অপরাহ্ণ

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ ।। সারাদেশের ন্যায় কিশোরগঞ্জেও তিন দিনব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে আয়োজিত মেলা প্রাঙ্গনে ফিতা কেটে মেলার উদ্বোধন করা হয়।

পরে মেলা প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এতে বিভিন্ন সরকারি দপ্তর, বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেয়।

পরে মেলার মঞ্চে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন মেলা উদ্বোধন করার পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম রোকসানা কাদের।

সভায় অন্যান্যের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-সচিব তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।শনিবার শেষ হতে যাওয়া ৩দিন ব্যাপী উন্নয়ন মেলায় জেলার সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের ১৩৫টি স্টল বসেছে। মেলায় সরকারের সাফল্য ও উন্নয়নের উপর নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন, সরকারি বিভিন্ন দপ্তর ও নাগরিক সেবায় ডিজিলাইজেশন বিষয়ক কর্মকান্ড তুলে ধরা হবে। এছাড়াও গ্রামীণ খেলাধুলা, শিশুদের চিত্রাঙ্কন, রচনা ও কুইজসহ আর্কষনীয় ইভেন্ট রাখা হয়েছে। যাতে কিশোরগঞ্জের মানুষ এসব আনন্দ বিনোদনের পাশাপাশি জেলার উন্নয়ন সম্পর্কে জানতে পারে।

Comments are closed.