ডিমলায় ডিজিটাল উন্নয়ন মেলার শুভ উদ্বোধন

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ।। সারা দেশের সাথে ডিমলা উপজেলাও উন্নয়ন মেলা ২০১৮ “উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে শুরু করা হয় উন্নয়ন মেলা।

১১ জানুয়ারী থেকে ১৩ জানুয়ারী পর্যন্ত এই উন্নয়ন মেলার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে এক যোগে এ উন্নয়ন মেলার উদ্বোধন করেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

এ উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার সকল সরকারী-বেসরকারী কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধাসহ নানা স্তরের সুধিজন উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্তরে মেলায় ৪০টির অধিক বিভিন্ন সরকারী দপ্তরের স্টল অংশগ্রহণ করেন।
উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যায়ে সরকার ১০টি বিশেষ উদ্যেগ গ্রহণ করেছেন। এগুলো হলো, একটিবাড়ী একটি খামাড়, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারী ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা। এসব কার্যক্রমের দ্বারা ২০২১ সালের মধ্যে ক্ষুধা এবং দারিদ্র মুক্ত একটি সুখি সমৃদ্ধশালী দেশ গঠন হবে বলে আশা প্রকাশ করা হয়।

উপজেলা পর্যায়ে এ উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমুন নাহার, উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা আ’লীগ ভারপ্রাপ্ত সম্পাদক সহিদুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কাশেম সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সামসুল হক, আ’লীগের দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম ভূইয়া, উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবীর, শারমিন সুলতানা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments are closed.