কিশোরগঞ্জে কার্গো ডুবে ৩ শ্রমিক নিখোঁজ

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
জানুয়ারি ১২, ২০১৮ ১২:২৩ অপরাহ্ণ

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।। কিশোরগঞ্জের নিকলীতে পাথর বোঝাই কার্গো ডুবে তিন শ্রমিক নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় আহত অবস্থায় এক শ্রমিককে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার সিংপুর ইউনিয়নের সিংপুর বাজার সংলগ্ন এমারচর ঘাটের ধনু নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইয়াহ ইয়া খান মুক্তিযোদ্ধার কন্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিখোঁজ শ্রমিকদের বাড়ি বড়গুনার তালতলির নিদ্রাসম গ্রামে। নিখোঁজ শ্রমিকরা হলেন, বড়গুনা তালতলির নিদ্রাসম গ্রামের আল আমিন (২৭) একই গ্রামের মহসিন মিয়া (৫০) ও মইন উদ্দিন (৫০)। এ সময় কার্গোর অপর শ্রমিক মহসিন মিয়াকে উদ্ধার করে স্থানীয়রা।

স্থানীয়রা জানান, সিলেট থেকে পাথর বোঝাই একটি কার্গো ঢাকা যাচ্ছিল। দুপুরে ধনু নদীতে স্রোতের টানে কার্গোটি চার শ্রমিকসহ তলিয়ে যায়। খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে এক শ্রমিককে আহত অবস্থায় উদ্ধার করে।

উদ্ধার শ্রমিক মহসিন মিয়া জানান, প্রতিদিন সিংপুরের এ ঘাটে একসঙ্গে অনেকগুলো বলগেট, কার্গো নোঙর করে রাতযাপন করে। সকাল ৭টায় ঘুম ভেঙে গেলে কার্গো পানিতে তলিয়ে যেতে দেখি। এ সময় ভয়ে নদীতে ঝাঁপিয়ে পড়ি। পরে স্থানীয়রা আমাকে অচেতন অবস্থায় পানি থেকে উদ্ধার করে। ডুবে যাওয়ার সময় অন্য তিনজন কার্গোর ভেতরে ছিলেন।

এ ব্যাপারে নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইয়াহ ইয়া খান মুক্তিযোদ্ধার কন্ঠকে জানান, তিন দিন আগে সিলেটের ছাতক থেকে পাথরবোঝাই কার্গোটি ঢাকার কাঁচপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। বুধবার সন্ধ্যায় সিংপুর বাজার ঘাটে নোঙর করে এটি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ করে কার্গোটি পানিতে ডুবে যায়। এসময় ভেতরে চার শ্রমিক ঘুমিয়ে ছিলেন। ঘটনাস্থল থেকে একজনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ বাকি তিনজনকে উদ্ধারের জন্য ময়মনসিংহ থেকে ডুবুরি দল রওনা হয়েছে। রির্পোটটি লেখার পর্যন্ত কোনো লাশ উদ্ধার হয়নি।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া