মেসি তান্ডবে বিধ্বস্ত সেল্তা

স্পোর্টস রিপোর্ট : কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগে ১-১ গোলের ড্রয়ে বার্সেলোনাকে রুখে দিয়েছিল সেল্তা ভিগো। কাতালানরা খেলেছিল দ্বিতীয় সারির দল নিয়ে। কিন্তু দ্বিতীয় লেগে লিওনেল মেসি ও লুই সুয়ারেস এলেন, এবার পাত্তাই পেলো না সেল্তা। আর্জেন্টাইন তারকার জোড়া গোলে ৫-০ গোলে বিধ্বস্ত তারা।

দুই লেগে ৬-১ গোলের অগ্রগামিতায় কোপা দেল রের ৩০তম শিরোপা হাতে নেওয়ার পথে আরেকটি ধাপ ফেললো বার্সেলোনা। বৃহস্পতিবার তারা নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনাল।

আগের লেগে ঘরের মাঠে সেল্তা বেশ ভালোই খেলেছিল কম শক্তির বার্সার বিপক্ষে। কিন্তু ন্যু ক্যাম্পে জোর্দি আলবা, আন্দ্রেস ইনিয়েস্তা, সুয়ারেস ও মেসিকে ফেরালেন এরনেস্তো ভালভারদে। পূর্ণ শক্তির কাতালানরা তাদের প্রতিপক্ষকে প্রথমার্ধেই উড়িয়ে দেয়।

শুরুতে দুইবার সেল্তার ডিবক্সে ঢুকে গেলেও বাধা পান মেসি। তবে তাকে থামাতে পারেনি অতিথিরা। আলবার অ্যাসিস্টে প্রথম দুটি গোলই করেছেন মেসি। ১৩ ও ১৫ মিনিটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এরপর আলবাকে দিয়ে তিনি গোল করান ২৮ মিনিটে। প্রথমার্ধ বার্সা শেষ করে ৪-০ গোলে। ৩১ মিনিটে চতুর্থ গোলটি করেন সুয়ারেস।

দ্বিতীয়ার্ধে মেসির বদলি হয়ে উসমান দেম্বেলে ও ইনিয়েস্তার জায়গায় হোসে আরনাইজ মাঠে নামেন। দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে মাঠ থেকে তুলে নিলেও বার্সার ব্যবধান বেড়েছে শেষদিকে। ৮৭ মিনিটে ইভান রাকিটিচ করেন পঞ্চম গোলটি।

বার্সেলোনার সঙ্গে কোপা ডেল রের শেষ আটের অন্য দলগুলো হলো অ্যাতলেতিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া, আলভেন, লেহানেস, রিয়াল মাদ্রিদ, সেভিয়া ও এস্পানিওল। ইএসপিএনএফসি

Comments are closed.