রাজশাহীতে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
জানুয়ারি ১২, ২০১৮ ১২:৫৫ পূর্বাহ্ণ

পাপন সরকার শুভ্র, রাজশাহী ।। সারাদেশের ন্যায় রাজশাহীতে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলায় উন্নয়ন মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক রাজশাহী জেলা প্রশাসন তিনদিন ব্যাপি উন্নয়ন মেলা-২০১৮ আয়োজন করেছে রাজশাহী কলেজিয়েট স্কুল মাঠে।

প্রধানমন্ত্রীর ঘোষণার পর আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. নূর- উর-রহমান। পরে প্রধান অতিথি হিসেবে বিভাগীয় কমিশনার মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, রাজশাহী জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত উপ- মহাপরিদর্শক (ডিআইজি) মাসুদুর রহমান ভূইয়া, পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূঁঞাসহ বিভিন্ন সরকারি দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে উন্নয়ন মেলা উদ্বোধন উপলক্ষে সকালে নগর ভবনের গ্রিন প্লাজা থেকে রাজশাহী কলেজিয়েট স্কুল পর্যন্ত একটি বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী এ উন্নয়ন মেলায় অংশগ্রহণকারী রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সরকারের সফলতা ও এসডিজি অর্জন সংক্রান্ত রিয়েলিটি শো অনুষ্ঠিত হবে। মেলায় উন্নয়নের তথ্যচিত্র উপস্থাপন, সেমিনার এবং মুক্তিযুদ্ধ ও সরকারের সফলতাকে উপজীব্য করে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

মেলায় রাজশাহী সিটি কর্পোরেশনসহ ৯১টি স্টল স্থাপন করেছে। স্টলের মাধ্যমে রাসিক কর্তৃক সিটিজেন চার্টের মাধ্যমে বিভিন্ন সেবা ও উন্নয়নমূলক কর্মকান্ড, ভিডিও চিত্র উপস্থাপন করা হচ্ছে। মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত।

Comments are closed.

LATEST NEWS