সম্পর্কোন্নয়ন যুক্তরাষ্ট্রের হাতে : পুতিন

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
জানুয়ারি ১২, ২০১৮ ১০:৪৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক রিপোর্ট : রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কোন্নয়নের বিষয়টি ওয়াশিংটনের কাছেই, মস্কোর সঙ্গে নয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এসব জানা গেছে।

রুশ সংবাদমাধ্যমের কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে পুতিন বলেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ সংযোগের অভিযোগ ভিত্তিহীন। তিনি আশা করেন, যুক্তরাষ্ট্র হয়তো বুঝতে পারবে যে এমন অভিযোগ আদতে তাদের জন্যই ক্ষতি।

নভেম্বরের নির্বাচনে রুশ সংযোগের বিষয়টি অনেকদিন ধরেই আলোচনার কেন্দ্রে। তবে ট্রাম্প বরাবরই এমন অভিযোগ অস্বীকার করে এসেছে। সাবেক এফবিআই পরিচালক জেমস কোমিকে বরখাস্তের পর এই তদন্ত মার্কিন প্রেসিডেন্টের দিকে মোড় নেয়। রুশ সংযোগ নিয়ে ট্রাম্পের দলের লোকজনের বিরুদ্ধে এতোদিন ধরে যে সব তদন্ত চলছে,সেগুলোর কোনওটিতেই ট্রাম্প নিজে তদন্তাধীন ছিলেন না। মুলারের নেতৃত্বাধীন তদন্তে প্রথমবারের মতো তিনি নিজে আওতাভুক্ত হন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, রুশ সংযোগ নিয়ে তাকে জিজ্ঞাসাবাদের সুযোগ নেই। বুধবার সাংবাদিকদের তিনি বলেন, ‘যেহেতু কোনও প্রমাণই নেই। কারও কাছে কোনও সূত্র নেই। আমি এর সঙ্গে যুক্ত নেই; তাহলে এমন জিজ্ঞাসাবাদের কী দরকার!’

পুতিনও সবসময় নির্বাচনের রাশিয়ার সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে এসেছেন।

Comments are closed.