তীব্র শীতে কাপছে ভৈরব! : বেড়েছে শীতবস্ত্রের দাম

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
জানুয়ারি ১৩, ২০১৮ ৬:১৭ অপরাহ্ণ
সজীব আহমেদ, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ।। কিশোরগঞ্জের ভৈরবে কয়েকদিনের তীব্র শৈত্যপ্রবাহে অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। শীতের  বাতাসে জনসাধারণের দৈনন্দিন কাজের গতি অনেকটাই কমে গেছে।
এদিকে শীতের কারণে শীতবস্ত্রের বিক্রি ও দাম দুটোই বেড়েছে।
বিশেষ করে এই তীব্র শীতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া সাধারণ মানুষ। শহরের অধিকাংশ দোকানপাট খুলছে বেশ বেলা করে।
সন্ধ্যার পরপরই বন্ধ হয়ে যাচ্ছে অনেক দোকানপাট। শহরতলী ও গ্রামাঞ্চলের অবস্থা আরও নাজুক। সন্ধ্যার পর থেকেই সকল হাটবাজার নিরব হয়ে যায়।
ভৈরব শহরের নিউ মার্কেট , সিনেমা রোডের ছবিঘর শপিং কমপ্লেক্স  আন্ডারগ্রাউন্ড মার্কেট, কাচারি রোডের হকার্স মার্কেট, ঘুরে শীতবস্ত্র কিনতে মানুষের ভিড় দেখা যায়।
 এসময় অনেক ক্রেতা অভিযোগ করেন, শীতের তীব্রতা বাড়ার সাথে গরম কাপড়ের দামও আগের চেয়ে অনেকটা বেড়েছে।
শহরের কাচারি রোডের হকার্স মার্কেটে গরম কাপড় কিনতে আসা নূরুল হক বলেন, কয়েকদিনের তীব্র শীতে মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। এদিকে এ সুযোগে ব্যবসায়ীরাও কাপড়ের দাম বাড়িয়ে দিয়েছে। কয়েকদিন আগে যে কাপড় বিক্রি হয়েছে দুইশ থেকে আড়াইশ টাকায়, বিক্রেতারা এখন সেটির দাম চাচ্ছে পাঁচশ টাকা।
শীত থেকে রক্ষা পেতে বাধ্য হয়েই অনেক ক্রেতারা এখন বেশি দাম দিয়ে গরম কাপড় কিনছেন।
হকার্স মার্কেটে গরম কাপড় বিক্রেতা কামাল মিয়া বলেন, শীতের কারণে তাদের বেচাবিক্রি শুরু হয় আগের চেয়ে অনেকটা দেরিতে আবার বন্ধ হয়ে যায় আগে।
তবে ক্রেতাদের ভিড় বাড়ছে। কিন্তু তাঁদের গরম কাপড়ের মজুদ কমে গেছে। দাম খুব একটা বেশি নেওয়া হচ্ছে না বলেও তিনি দাবি করেন।
এছাড়াও  ফায়ার সার্ভিস ও জামে মসজিদ এর সামনে ফুটপাতে জমে উঠেছে সস্তা ধরণের গরম কাপড়।

Comments are closed.