গেইলের পর দ্রুততম সেঞ্চুরির রেকর্ড পান্থের

স্পোর্টস রিপোর্ট : টি-টোয়েন্টির রাজা বলা হয় ক্রিস গেইলকে। এ ফরমেটের প্রায় সব রেকর্ডেই নিজের ঝুড়িতে পুরে নিয়েছেন ক্যারিবীয় ব্যাটিং দানব। তবে গেইলের মতো অত শক্তিধর না হয়েও আরেকটু হলে তাকে ছুঁয়েই ফেলছিলেন ঋশভ পান্থ। ভারতীয় এ ব্যাটসম্যান ৩২ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন।

ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে দিল্লির হয়ে এ সেঞ্চুরি করেছেন পান্থ। গেইলের পর টি-টোয়েন্টি ইতিহাসে এটি কোনো ব্যাটসম্যানের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি আর ভারতীয় কোনো ব্যাটসম্যানের প্রথম।

২০ বছর বয়সী পান্থ গেইলের চেয়ে মাত্র দুই বল বেশি খেলে সেঞ্চুরি তুলে নিয়েছেন। শেষপর্যন্ত তার ইনিংসটি ছিল ৩৮ বলে ১১৬ রানের। কতটা বিধ্বংসী ছিলেন, সেটা বোঝা যাবে তার বাউন্ডারিগুলো দেখলে। ১১৬ রানের মধ্যে ১০৪ রানই পান্থ নিয়েছেন বাউন্ডারি থেকে, যেখানে ৮টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ১২টি ছক্কা ।

গেইল দ্রুততম সেঞ্চুরিটি হাঁকিয়েছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। ২০১৩ সালে ব্যাঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়েই পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন ক্যারিবীয় এ বিধ্বংসী ওপেনার।

তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ৩৫ বলের। সেটাও একজনের নয়, যৌথভাবে এ রেকর্ডের অংশীদার ভারতের রোহিত শর্মা আর দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার।

Comments are closed.