muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে কিশোরগঞ্জে খানা তথ্যভান্ডার শুমারির উদ্বোধন

শাহারিয়ার ররহমান পাভেল, ভ্রাম্যমাণ প্রতিনিধি ।। ২০৪১ সালের উন্নত রাষ্ট্রের স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকারের আরও একটি যুগান্তকারী পদক্ষেপ হচ্ছে “খানা তথ্যভান্ডার শুমারি” যার উদ্দেশ্য প্রত্যেকটি নাগরিকের আত্নসামাজিক অবস্থান সঠিকভাবে তুলে ধরা। যা বাস্তবায়ন করছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো। প্রত্যেকটি নাগরিকের দায়িত্ব হচ্ছে আন্তরিকতার সাথে শুমারি গণনাকারীকে সঠিক তথ্য প্রদান করে সরকারকে সহযোগিতা করা।

আজ ১৪ই জানুয়ারি রোজ সোমবার হতে শুরু হচ্ছে “খানা তথ্য ভান্ডার শুমারির” মাঠ পর্যায়ের কার্যক্রম। ঢাকা,চট্রগ্রাম বিভাগের সকল জেলায় আজ হতে খানা তথ্য ভান্ডার শুমারির গণনাকারীগণ জেলায় অবস্থিত নাগরিকদের সঠিক তথ্যগ্রহন শুরু করবেন।

এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জের পুরাতন স্টেডিয়াম হতে শহরের জেলা প্রশাসক অফিস পর্যন্ত এক র‍্যালির আয়োজন করা হয়।উক্ত র‍্যালির মাধ্যমে কিশোরগঞ্জ শহরে “খানা তথ্যভান্ডার শুমারির” কার্যক্রমের উদ্বোধন করা হয়। খানা তথ্য ভান্ডার শুমারির র‍্যালিটির সভাপতিত্ব করেন মোহাম্মদ মাসুম মিয়া,উপপরিচালক ভারপ্রাপ্ত কিশোরগঞ্জ।

র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ এর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও উপসচিব তরফদার মোহাম্মদ আক্তার জামিল। এছাড়া উপস্থিত ছিলেন নন্দিনী দেব (জেলা শুমারি সমন্বয়কারী কিশোরগঞ্জ ২), মুশফিকুর রহমান পারভেজ(পরিসংখ্যান কর্মকর্তা কিশোরগঞ্জ সদর), বিভিন্ন উপজেলার শুমারি সমন্বয়কারী, জোনাল অফিসার ও তথ্য সংগ্রহকারী সুপারভাইজারগণ ও গণনাকারীগণ।

খানা তথ্য ভান্ডার শুমারিতে নিজে তথ্য প্রদান করুন এবং অন্যকে তথ্য প্রদানে সহায়তা করুন এবং ডিজিটাল বাংলাদেশ গঠনে আপনি ও অংশীদার হোন।

Tags: