muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বগুড়ায় চাকরি জাতীয়করণের দাবিতে সিএইচসিপি’র অবস্থান কর্মসূচি

বগুড়া প্রতিনিধি ।। কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি) অবস্থান কর্মসূচি পালন করেছেন।
চাকরি জাতীয়করণের দাবিতে মঙ্গলবার সকাল ৯টা থেকে রাজশাহী বিভাগীয় সিএইচসিপি এসোসিয়েশনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বগুড়ার সিভিল সার্জন অফিস চত্বরে এই কর্মসূচি পালন করে সিএইচসিপি এসোশিয়েশন বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দ। কর্মসূচি থেকে ঢাকামুখী আন্দোলনের ডাক দেয়ার হুশিয়ারি দেয়া হয়েছে।

জানা গেছে, শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ, কমিউনিটি ক্লিনিকে আসুন, সেবা নিন সুস্থ থাকুন’ শ্লোগানকে আরো বেগবান করার লক্ষ্যে রাজশাহী বিভাগীয় সিএইচসিপি এসোসিয়েশনে এ কর্মসূচি পালনের আহবান করে।
অবস্থান কর্মসূচি চালাকালে সংগঠনের বগুড়া জেলা সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিতে বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক সোহেল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল হক, আব্দুল কুদ্দুস আলী পলাশ, ইসরাইল হোসেন, উপজেলা সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সিএইচসিপি জাহিদুল ইসলাম হ্যাপি, নুরুল ইসলাম, জান্নাতি খাতুন, আবু বকর সিদ্দিক, খুরশিদা জাহান হক, সানমুন নাহার সহ বিভিন্ন উপজেলা থেকে আসা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ২০১১ সালে কমিউনিটি ক্লিনিকে দেশের ১৪ হাজার সিএইচসিপি নিয়োগ পায়। শুরু থেকেই চাকরি স্থায়ীকরণের দাবি জানানো হয়। দাবি পূরণ না হওয়ায় সিএইচসিপিরা হাইকোর্টের দ্বারস্ত হয়। হাইকোর্ট চাকরি স্থায়ীকরণের জন্য সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য রায় প্রদান করলেও এখনো সরকার তা বাস্তবায়ন করছে না। এ অবস্থায় সিএইচসিপিরা অবিলম্বে হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানান। দাবি বাস্তবায়ন করা না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি পালন করা হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

অন্যদিকে, অবস্থান কর্মসূচির কারণে জেলার সকল কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকায় স্বাস্থ্যসেবা বিঘ্ন ঘটেছে। রোগীরা ঔষধ নিতে এসে ক্লিনিক বন্ধ থাকায় ফিরে গেছেন বলেও প্রাপ্ততথ্যে জানা গেছে।

Tags: