muktijoddhar kantho logo l o a d i n g

অপরাধ

কুমিল্লায় ডিবি পুলিশের সঙ্গে নৌ-ডাকাত দলের ‘বন্দুকযুদ্ধ : গুলিবিদ্ধ ৩ পুলিশ

ডেস্ক রিপোর্ট ।। কুমিল্লায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে নৌ-ডাকাত দলের ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে। এতে ৩ পুলিশ গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। এ সময় এক ডাকাতকে আটক করে এবং অস্ত্র ও গুলি উদ্ধার করে পুলিশ।

সোমবার বিকেলে জেলার দাউদকান্দি উপজেলার কৃষ্ণপুর এলাকায় গোমতী নদীতে এ ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশের অভিযান চলছিল বলে ঘটনাস্থল থেকে মোবাইল ফোনে জানিয়েছেন অভিযানে অংশ নেয়া ডিবির এসআই শাহ কামাল আকন্দ।

পুলিশ জানায়, সংঘবদ্ধ একটি ডাকাত দল দীর্ঘদিন ধরে গোমতী নদী এলাকায় নৌকা ও ট্রলারসহ বিভিন্ন নৌ-যানবাহনে অস্ত্রের মুখে ডাকাতি ও ছিনতাইসহ নানা অপরাধ সংঘটিত করে আসছিল।

এমন তথ্যের ভিত্তিতে জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল সোমবার বিকেল থেকে গোমতী নদীর দাউদকান্দি উপজেলার কৃষ্ণপুর এলাকায় অভিযান শুরু করে।

এ সময় ডাকাতরা ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও ৪০ রাউন্ড শর্টগান ও ১৩ রাউন্ড পিস্তলের গুলি ছোড়ে।

সংঘবদ্ধ ডাকাতদলের অনেকে পালিয়ে গেলেও শাওন (২০) নামের এক ডাকাতকে আটক করতে সক্ষম হয় পুলিশ। এ ঘটনায় পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, ডিবির এসআই শাহ কামাল আকন্দ, এসআই সহিদুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে আহত হন।

পুলিশ ঘটনাস্থল থেকে ১টি একনলা বন্দুক, ৯টি রামদা, ৬ রাউন্ড গুলি, ডাকাতির জন্য ব্যবহৃত ২টি নৌকাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে এসআই শাহ কামাল আকন্দ জানান, পালিয়ে যাওয়া ডাকাতদের ধরতে ও অস্ত্র উদ্ধারে অভিযান চলছে।

Tags: