muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

চরভদ্রাসনে উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে ঝুঁকিপূর্ন সড়ক ও ব্রীজ দিয়ে ভারীযান চলাচল বন্ধ

নাজমুল নিরব খান, চরভদ্রাসন (ফরিদপুর) ।। ফরিদপুরের চরভদ্রাসনে ঝুঁকিপূর্ন সড়ঁক ও ব্রীজ দিয়ে ভারী যান চলাচল বন্ধে কয়েকটি জনপ্রিয় পত্রিকায় ও অনলাইনে নিউজ প্রকাশের পরে তাৎক্ষনিকভাবে ব্যাবস্থা গ্রহন করলেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার।

জানা যায়, উপজেলা সদরের (মধ্য বি.এস.ডাঙ্গী) গ্রামের বাইপাস সংযোগ সড়ঁকে ২০০১ সালে নির্মিত ঝুঁকিপূর্ন ব্রীজ ও সড়ঁক দিয়ে গত কয়েক মাস ধরে পাশ্ববর্তি এমপি ডাঙ্গীর ঘাট থেকে ১০ টন এর জায়গায় ২০/২২ টন এর বিভিন্ন পন্য বোঝাই ভারী ভারী যানবাহন চলাচলে উক্ত ব্রীজটি ক্ষতিগ্রস্থ হয়ে ধ্বংশের উপক্রম হচ্ছিল। কিন্তু উক্ত সড়ঁক ও ব্রীজটি নিয়ে স্থানীয় সাংবাদিকদদের দেশের বেশ কয়েকটি বহুল জনপ্রিয় পত্রিকায় ও অনলাইনে একাধিক নিউজ প্রকাশের পর তাৎক্ষনিক ভাবে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে উক্ত সড়ঁক ও ব্রীজ দিয়ে ভারী যান চলাচল বন্ধে ব্যাপক ব্যাবস্থা গ্রহন করা হয়েছ্ েবলে জানা যায়।

এব্যাপারে রবিবার বিকালে উপজেলার নবাগত নির্বাহী অফিসার কামরুন নাহার এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি আপনাদের উপজেলায় নতুন এসেছি। তাই অনেক সমস্যা আমি ভালো করে জানিনা। তবে আমি উক্ত সড়ঁক ও ঝুঁকিপূর্ন ব্রীজটি দিয়ে ভারী যান চলাচলের নিউজটি বেশ কয়েকটি অনলাইন পত্রিকায় দেখেছি ও পড়েছি।

শুধু তাই নয় আমি এব্যাপারে ডিসি মহোদয়ের সাথেও কথা বলেছি এবং গত বৃহস্পতিবার বিকালে জরুরী ভাবে উক্ত সড়ঁক ও ঝুঁকিপূর্ন ব্রীজ দিয়ে তাৎক্ষনিক ভাবে ভারী যান চলাচল বন্ধে উপজেলা প্রশাসন, স্থানীয় ইউপি চেয়ারম্যান, গোপালপুর ঘাট মালিক, বাজার বণিক সমবায় সমিতির সভাপতিসহ প্রেসক্লাবের এর সাংবাদিকদের সাথে সভা করেছি এবং ঐদিনই উক্ত সড়ঁক ও ঝুঁকিপূর্ন ব্রীজটি দিয়ে ভারী যান চলাচল বন্ধে ২ দিন মাইকিংয়ের মাধমে ব্যাপক প্রচার-প্রচরনা করেছি।এবং প্রয়োজনে মোবাইলকোর্ট পরিচালনার মাধ্যমে ভারীযান চলাচল বন্ধ করব। তিনি আরো বলেন নদী ভাঙ্গনরোধে পানি উন্নয়ন বোর্ড,রাস্তা উন্নয়নে এলজিইডিকে জানানো হয়েছে। তারা এ ব্যাপারে অতি দ্রুত পদক্ষেপ নিবে।

Tags: