muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন চেয়ে হাই কোর্টে রিট

আমিনুল হক সাদী, নিজস্ব প্রতিবেদক।। কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন কেন সত্বর দেওয়া হবে না তৎমর্মে হাই কোর্ট যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব,জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

গত ২১ জানুযারি হাই কোর্ট বিভাগের মাননীয় বিচারপতি মো:তারেক উল হাকীম ও বিচারপতি এম ফারুক এঁর নেতৃত্বে গঠিত ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

উল্লেখ্য কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাবেক কোষাধ্যক্ষ শুভ আল মাহমুদ নির্বাচন চেয়ে জেলা ক্রীড়া সংস্থায় আবেদন করেন। তৎপ্রেক্ষিতে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ^াস স্মারক নং- এনএনসি ১১৯/৯/জেন/১৮১২ তাং ৮ আগষ্ট/১৭ পত্রমূলে জেলা ক্রীড়া সংস্থার ২০১২ সালের আহবায়ক কমিটি ভেংগে দিয়ে ৭ সদস্যের কমিটি গঠন করে সংস্থার সংশোধিত গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২৮.৩ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের জন্য আদেশ দেন। উক্ত আদেশের পরও নির্বাচন অনুষ্ঠানের কোন ব্যবস্থা না নেওয়ায় সংক্ষুদ্ব শুভ আল মাহমুদ বাদী হয়ে হাই কোর্টে একটি রীট পিটিশন নং- ১৪৮/২০১৮ দায়ের করেন। তৎপ্রেক্ষিতে হাইকোর্ট বিভাগ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব,জেলা প্রশাসক, জেলা ক্রীড়া সংস্থার সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃআজিমুদ্দিন বিশ^াস এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,হাইকোর্ট থেকে এখন পর্যন্ত কোন নির্দেশ আমরা পায়নি। নির্দেশ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্ঘত দীর্ঘ বছর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন ও খেলাধুলা না হওয়ায় বিভিন্ন ক্রীড়া সংগঠন ও ক্রীড়ামোদীরা সংবাদ সম্মেলন,মানববন্ধনসহ বিভিন্ন কর্মসুচীও পালন করে ।

Tags: