করিমগঞ্জের হাওরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের ত্রাণ আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
ফেব্রুয়ারি ৬, ২০১৮ ৬:২৪ অপরাহ্ণ

করিমগঞ্জ (কিশোরগঞ্জ) ।। করিমগঞ্জের বিভিন্ন ইউনিয়নে কৃষকের জন্য বরাদ্ধকৃত ত্রাণ জনপ্রতিনিধি কর্তৃক ভুয়া তালিকা করে আত্মসাতের প্রতিবাদে আজ সকাল ১১টায় করিমগঞ্জ প্রেসক্লাবের সামনে এক নাগরিক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন শেষে আয়োজক সংগঠনের করিমগঞ্জ শাখার সদস্য সচিব ওমর ফারুক সেলিমের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন সচেতন নাগরিক সংহতির কেন্দ্রীয় কমিটির সমন্ময়ক হাবিবুর রহমান বিপ্লব, কিশোরগঞ্জ জেলা কৃষক সমিতির সভাপতি ডাঃ এনামুল হক ইদ্রিস, করিমগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মোঃ জালাল উদ্দিন, কৃষক নেতা মোঃ বোরহান উদ্দিন, মোঃ রুস্তুম আলী প্রমুখ।

মোঃ ছালামত, আঃ রাজ্জাক, আঃ মতিন, আকরাম হোসেন, আঙ্গুর মিয়া, কফিল উদ্দিন, তাহের উদ্দিন, আবুল হাশেম, শাহীন আলম, আব্দুস ছামাদ, জসিম উদ্দিন, হাসেম উদ্দিন, সুমন মিয়া, রাফিউর রহমানসহ শতাধিক ভূক্তভোগী কৃষকের উপস্থিতি ও শ্লোগানে উপজেলা পরিষদ চত্বর প্রকম্পিত করেন।

পরে তারা মিছিল করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি পেশ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা স্মারকলিপি গ্রহণ করে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করেন।

আলোচনায় বক্তাগণ কৃষকদের ত্রাণ আত্মসাতের কঠোর সমালোচনা করে অনতিবিলম্বে তদ›ত পূর্বক বারঘড়িয়া ও কিরাটন ইউনিয়নসহ সকল ভুক্তভোগী কৃষকদের ত্রাণের অর্থ ও চাউল পুনরোদ্ধার করে তা কৃষকেদের মধ্যে বন্টনের দাবী জানান।
প্রধান বক্তা এনামুল হক ইদ্রিছ সরকারের নীতির সমালোচনা করে বলেন, কৃষককে বি ত করে সরকার ঠিকে থাকতে পারে না, পারবে না।

ওমর ফারুক সেলিম বলেন, বারঘড়িয়ায় প্রত্যেকটি ওয়ার্ডের তালিকায় ভুয়া নাম অন্তর্ভূক্ত করে চেয়ারম্যান, মেম্বার, মহিলা মেম্বার যোগসাজসে প্রায় শতাধিক জনের ত্রাণ আত্মসাত করেছেন। আমরা এর সঠিক বিচার দাবী করছি।

Comments are closed.

LATEST NEWS