muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বৃহস্পতিবার ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাজধানীতে মিছিলে নিষেধাজ্ঞা

ডেস্ক রিপোর্ট ।। ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিশেষ সতর্কতা অবলম্বন করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

ওই দিন ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাজধানীতে যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও রাস্তায় দাঁড়িয়ে বা বসে যেকোনো ধরনের মিছিল না করতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন গোয়েন্দা তথ্য, ইলেকট্র্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিচারাধীন একটি মামলার রায়কে কেন্দ্র করে ঢাকা মহানগরীতে কোনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে জননিরাপত্তা ও জনশৃঙ্খলা বিঘ্নের অপপ্রয়াস চালাতে পারে।

ঢাকা মেট্রোপলিটন এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন। তাই বৃহস্পতিবার ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন এলাকায় সকল প্রকার ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারাল অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ ঘোষণা করা হলো। যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও রাস্তায় দাঁড়িয়ে বা বসে কোনো ধরনের মিছিল করা যাবে না।

অনুমতি ছাড়া বাড়ির ছাদেও অনুষ্ঠান নয়
একই দিনে আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগরীর সাধারণ নাগরিকদের শান্তিপূর্ণ বসবাস নিশ্চিতে ঢাকা মহানগরী অধ্যাদেশ, ১৯৭৬ এর ২৭ ও ৩১ ধারার ক্ষমতাবলে অনুমোদন ছাড়া কোনো বাড়ির প্রাঙ্গণ বা ছাদ বা সর্বসাধারণের ব্যবহার্য রাস্তা কিংবা উন্মুক্ত স্থান, যার চারপাশে সাধারণ মানুষ বসবাস করে এমন স্থানে মাইক্রোফোন, লাউড স্পিকার বা উচ্চমাত্রার মিউজিক জোরদার করার ব্যবহৃত যন্ত্র বাজিয়ে বা কনসার্ট সঙ্গীতানুষ্ঠান আয়োজনের মাধ্যমে সাধারণ মানুষের শান্তিপূর্ণ বসবাসে বিঘ্ন সৃষ্টি করে। এমন কাজ থেকে বিরত থাকার জন্য ঢাকা মহানগরীর সকল নাগরিককে বিশেষভাবে অনুরোধ করা হলো।

Tags: