বইমেলায় জেসমিন জলির ভালোবাসার উপন্যাস ‘নীল স্বপ্নের প্রহর’

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ৯:১৬ অপরাহ্ণ

আশরাফ আলী সোহান ।। নীল স্বপ্নের প্রহর। লেখিকার পঞ্চম বই। লেখালেখির জগতে একযুগ পেরিয়ে আসা লেখক জেসমিন জলির হাতেগড়া নির্মাণ এটি। কলেজ লাইফে সাময়িকীতে লেখালেখি শুরু, মাঝে সংসার, সন্তান নিয়ে ব্যস্ত থাকায় লেখালেখিতে কিছুটা ভাটা পড়লেও আবার শুরু করেছেন।

ভালোবাসার ভিন্নতা নিয়ে  একজন নির্মাতার হাত ধরে অমর একুশে গ্রন্থমেলা ২০১৮ তে আসছে  নীল স্বপ্নের প্রহর’

মূলত নীল স্বপ্নের প্রহর’ একটি রোমান্টিক মেলোডি উপন্যাস। প্রেম আর না পাওয়ার বেদনা। প্রেমিকের প্রতারণার চিত্র ফুটে উঠেছে এ গ্রন্থটিতে। বই থেকে কিছু অংশ নেওয়া-

“রজনীর বাবা রমিজ সাহেব মেয়ের এই আত্নঘাতি সিদ্ধান্তে মনে অত্যন্ত আঘাত পেলেন।তিনি ভাবতেই পারেন নি যে তার এমন শান্ত সুবোধ মেয়েটা এই কান্ড ঘটাবে।মনে মনে ভেঙ্গে পড়লেন তিনি।সেই রাত থেকেই বারংবার মৃত স্ত্রীর কবরের কাছে গিয়ে মনের আকুতি জানানোর বৃথা চেষ্টা করছেন।

মাথাটা কাজ করছে না রমিজ সাহেবের।মেয়েটা তার এত বড় ভুল পথে পা বাড়াল।রমিজ সাহেব মৌসুমি কে ডেকে জিজ্ঞাসা করলেন সে আগে থেকে কিছু জানত কিনা। মৌসুমি ভয়ে সব কথা অস্বীকার করে গেল।রমিজ সাহেব ভাবছিলেন, রজনীর মা বেঁচে থাকলে এমন ঘটনা কখনোই ঘটত না।সারাক্ষণ মেয়েটা কে আগলে রাখত ওর মা।সৎ মা লাবনী বেগমের অন্যায় অত্যাচারে বাধ্য হয়েই রমিজ সাহেব রজনী কে গ্রামে রাখতে বাধ্য হয়েছিলেন।সব কিছুর জন্য লাবনীই দায়ী।”

জেসমিন জলির নীল স্বপ্নের প্রহর’ সমাজের পাওয়া না পাওয়ার চরিত্রটি আমাদেরকে ভাবিয়ে তুলতে সক্ষম হবে। চাপা চাপা কষ্টের অক্ষরে হলেও সত্যটাকে যাচাইবাছাইয়ের মোক্ষম পন্থা বের করে দিবে। লেখকের জন্যে শুভ কামনা।

বইঃ ‘নীল স্বপ্নের প্রহর’।
লেখকঃ জেসমিন জলি
প্রকাশকঃ প্রিয় মুখ প্রকাশনী
মুদ্রিত মূল্যঃ 220
পাওয়া যাচ্ছে: বই মেলার 332, 333 স্টলে

Comments are closed.