কিশোরগঞ্জে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।। কিশোরগঞ্জে একটি হত্যা মামলায় নয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবু তাহের এ রায় দেন। রায়ে অভিযুক্ত ১০ আসামির নয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড এবং একজনকে খালাস দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের মাতুয়ার কান্দা গ্রামের আবু সিদ্দীক, আবু বাক্কার, ওয়াহাব, আওয়াল, মতি মিয়া, মহরম আলী, ইসমাইল, মোস্তফা ও রুস্তম আলী। এদের মধ্যে আবু সিদ্দীক ও রুস্তম আলী পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ১৯৯৬ সালের ২৪ অক্টোবর সকাল নয়টায় হারিছ মিয়া কুলিয়ারচর বাজার থেকে বাড়ি ফেরার পথে নিজ গ্রামের বজলু মিয়ার বাড়ির সামনে আসা মাত্র আসামিরা দা’সহ দেশিয় অস্ত্র নিয়ে তার হামলা চালায়। হারিছ মিয়াকে গুরুতর অবস্থায় প্রথমে কুলিয়ারচর হাসপাতালে এবং পরে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন তিনি মারা যান। 

এ ঘটনায় নিহতের ভাতিজা শহীদুল্লাহ বাদী হয়ে ১৩ জনকে আসামি করে কুলিয়ারচর থানায় মামলা করেন। এই মামলায় ২০০০ সালের ৩রা সেপ্টেম্বর সিআইডি ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেয়। মামলা বিচারাধীন অবস্থায় অভিযুক্ত ১৩ জনের মধ্যে রফিক, শামসু ও জালাল নামে তিন আসামির মৃত্যু হয়। মামলার সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার দুপুরে এ রায় দেন বিচারক।

বাদীপক্ষে নিযুক্ত ব্যক্তিগত আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ শাহজাহান এবং আসামি পক্ষে অ্যাডভোকেট গিয়াস উদ্দিন মামলাটি পরিচালনা করেন।

Comments are closed.