মুক্তিযোদ্ধাদের সহযোগিতাকারী যতন কুমার দেব আর নেই

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
ফেব্রুয়ারি ২১, ২০১৮ ১২:২৭ পূর্বাহ্ণ

মোঃমাসুদুজ্জামান রাজীব, চট্টগ্রাম : চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার জোরারগঞ্জের যতন কুমার দেব (প্রকাশ- বিষ্ণু বাবু) আজ সকাল ১০.৩৮ মিনিটে ঢাকা’র ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দীর্ঘদিন তিনি বারডেম এবং ল্যাব এইড হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারের অধীনে (ডায়াবেটিস, টিবি, হার্ট ও কিডনি জনিত রোগে ভূগছিলেন) চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালীন সময় উনার বয়স ছিল ৭২বছর। সদ্য প্রয়াত যতন কুমার দেব মিরসরাইয়ের ৩নং জোরারগঞ্জ ইউনিয়নের সম্ভ্রান্ত জমিদার পরিবারের সন্তান। ৩নং জোরারগঞ্জ ইউনিয়নের গোপিনাথপুর গ্রামের আবুরহাট রোড সংলগ্ন “বেণী ভবন” -এর বাসিন্দা তিনি। স্কুল-কলেজ জোরারগঞ্জ হাই স্কুল এবং ঐতিহ্যবাহী নিজামপুর (বিশ্ববিদ্যালয়) কলেজ -এর ছাত্র ছিলেন। তিনি ১৯৭১’র মুক্তিযুদ্ধকালীন বীর মুক্তিযোদ্ধাদের আশ্রয়, খাদ্য সরবরাহ সহ বিভিন্ন সহযোগিতা করেন।

মৃত্যুকালীন সময় তিনি স্ত্রী, ছয় সন্তান, নাতি-নাতনী এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। প্রয়াতের বিষয়ে মুক্তিযোদ্ধার কণ্ঠ কে সাংবাদিক নয়ন কান্তি ধুম ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান মীরসরাই কমিটির সভাপতি বলেন পিতৃতুল্য শ্বশুর প্রয়াত যতন কুমার দেব’এর আত্নার শান্তি কামনায় সকলের আশির্বাদ কামনা করছি। ঢাকা ল্যাব এইড হাসপাতাল থেকে যাত্রা শুরু করে সন্ধ্যা৭টার পর উনার শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করার প্রক্রিয়ার কাজ সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করছেন।

1 Comment
  1. i thought about this says

    I simply want to mention I am just newbie to blogs and actually liked you’re web site. Almost certainly I’m want to bookmark your blog . You amazingly come with excellent well written articles. Thanks a lot for sharing with us your website.

Comments are closed.

সর্বশেষ পাওয়া