muktijoddhar kantho logo l o a d i n g

সাহিত্য ও সংস্কৃতি

৬ এপ্রিল লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী সাহিত্য উৎসব

শাহাদাত হোসাইন সাদিক, রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি ।। ৬ এপ্রিল লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী সাহিত্য উৎসব। এ উপলক্ষ্যে সাহিত্য আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠান, কবিতা আবৃত্তি, স্বরচিত কবিতা পাঠ, সাহিত্য কুইজ প্রতিযোগিতা, শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মাঝে কবিতা, গল্প ও প্রবন্ধ লেখা প্রতিযোগিতা, বাংলা আওয়াজের বিশেষ সংখ্যা প্রকাশ, লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদ পুরস্কার ও বাংলা আওয়াজ লেখক সম্মাননাসহ বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

সাহিত্য উৎসব উদযাপনের লক্ষ্যে সাহিত্য সংসদের সিনিয়র সহ সভাপতি মাহবুবুল বাসারকে আহ্বায়ক এবং অন্যতম সহ সভাপতি মোশাররফ হোসেন চৌধুরীকে সদস্য সচিব করে উৎসব প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। প্রস্তুতি কমিটির প্রথম সভা ২৩ ফেব্রুয়ারি বিকেলে সাহিত্য সংসদের দেওয়ান বাড়ি রোড কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সাহিত্য সংসদের ডাঃ মোঃ সালাহ্ধসঢ়;উদ্দিন শরীফের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিনের সঞ্চালনায় প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক খন্দকার ইউসুফ হোসেন।

আলোচনায় অংশ নেন কফিল উদ্দিন ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক কার্তিক সেন গুপ্ত, স্বাধীনতা শিক্ষক পরিষদ লক্ষ্মীপুর জেলা সভাপতি একেএম মাহবুবুর রশিদ চৌধুরী, লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল এ- কলেজের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ, এনজিও ব্যক্তিত্ব নুর মোহাম্মদ, কমলনগর প্রেসক্লাব সহ সভাপতি মোঃ ছাইফুল্লাহ্ধসঢ়; হেলাল, কবি শহিদুল ইসলাম পাটওয়ারী, মনিরুল হক রুপম, ইসমাইল খান সুজন, কাজী ওসমান মোরশেদ, শাহাদাত হোসেন নীল, সজিবুল হাসান ও মাহমুদুন নবী তামজি প্রমূখ। প্রস্তুতি কমিটির পরবর্তী সভা ১৬ মার্চ শুক্রবার সাহিত্য সংসদ কার্যালয়ে অনুষ্ঠিত হবে। সকল যোগাযোগের জন্য ঃ ০১৭১৬-২২৪৬৬৩।

Tags: