muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

ভৈরবে অমর একুশে বই মেলার শেষ দিনে বই ক্রেতাদের আনাগোনা

সজীব আহমেদ, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ।। কিশোরগঞ্জের ভৈরবে ‘বই মেলা পরিষদের আয়োজনে আজ ২৬ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যায় শহরের উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে সমাপনী অনুষ্টানের প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভৈরব বই মেলা পরিষদের আহবায়ক এস.এম বাকী বিল্লাহ।অনুষ্ঠানের শুরুতেই ফুল দিয়ে অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান উদযাপন পর্ষদের সদস্যবৃন্দ এবং শুভেচ্ছা বক্তব্য দেন সাংবাদিক সুমন মোল্লা।

এই সময় মেলায় আসা বই প্রেমীরা বলে বই মানুষের জ্ঞানের প্রসার বৃদ্ধি ঘটায়। শিক্ষিত জাতি গঠনে বই মেলার ভূমিকা গুরুত্বপূর্ণ। এই আয়োজনের সঙ্গে এলাকার শিল্প সাহিত্য ও সংস্কৃতি জড়িয়ে থাকে।

এছাড়াও প্রতিদিন বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাধারন জ্ঞান প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, নৃত্য, গান ও অভিনয় এবং বিষয় ভিত্তিক আলোচনা অনুষ্ঠান হয়ে থাকে।

Tags: