উস্কানিতে পা না দিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করতে বললেন খালেদা

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
মার্চ ৭, ২০১৮ ৬:২৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট ।। সরকারের কোনো ধরনের উস্কানিতে পা না দিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে জেলগেটে সাংবাদিকদের ব্রিফিংকালে ফখরুল এ কথা বলেন।

শান্তিপূর্ণ কর্মসূচি থেকে নেতাদের গ্রেফতার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, তারা (পুলিশ) আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ইচ্ছাকৃতভাবে উস্কানি দিচ্ছে। খালেদা জিয়া এ ধরনের উস্কানিতে পা না দিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করতে বলেছেন।

তিনি আরও বলেন, কারাগারে খালেদা জিয়ার মনোবল অত্যন্ত উঁচু রয়েছে। তিনি সব ধরনের পরিস্থিতি সাহসিকতার সঙ্গে মোকাবেলা করছেন। দেশের জন্য যে কোনো ধরনের ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছেন তিনি। এক দিন সত্য প্রতিষ্ঠিত হবেই বলে মনে করেন খালেদা জিয়া।

মির্জা ফখরুল বলেন, সরকার নানা ছলচাতুরীর মাধ্যমে তার জামিন পেছাচ্ছেন। আইনি ও রাজনৈতিকভাবে আমরা এসব মোকাবেলা করবো।

এর আগে দুপুর ২টা ৫০ মিনিটে তারা কারাগারে যান। সাক্ষাৎ শেষে বিকেল ৪টা ৩৫ মিনিটে কারাগার থেকে বেরিয়ে আসেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে কারাগারে দেখা করতে যাওয়া নেতাদের মধ্যে ছিলেন-দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার জমির উদ্দিন এবং চেয়ারপার্সনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার।

Comments are closed.