muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

আবারো সাফিনা পার্ক বন্ধ ঘোষনা করলো আদালত

পাপন সরকার শুভ্র, রাজশাহী ।। দুই ভায়ের দ্বন্দ্বে দীর্ঘ দিন সাফিনা পার্ক বন্ধ থাকার পর গত ১৮ ফেব্রুয়ারী রাজশাহী গোদাগাড়ী উপজেলায় অবস্থিত সাফিনা পার্কের অংশি দ্বারিত্ব মালিক মোঃ মিজানুর রহমান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত হতে পার্ক খুলে দেওয়ার আদেশ নিয়ে আসেন।

পার্কের অপর মালিক সাইফুল ইসলাম পুনরায় এই আদেশের বিরুদ্ধে একই আদালতে মামলা করলে রাজশাজী আদালতের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত পাল শান্তি, শৃংখলা রক্ষার সাফিনা পার্কটি আবারও সাত দিনের জন্য অন্তবর্তীকালিন অস্থায়ী নিষেধাক্কা জারি করেছেন। সেই সাথে গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার কে আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন প্ররনের জন্য বলা হয়েছে। আদেশে আরও বলা হয় গোদাগাড়ী থানার ওসি কে নিষেধাক্কার আদেশের কপি প্রেরন করতে বলা হয়েছে।

পার্কের অংশদারিত্ব মালিক মোঃ সাইফুল ইসলাম জানান, দুই বছর পূর্বে আমার বড় ভাই ফজলুর রহমান ও তার ছেলে মিজানুর রহমানের সাথে মালিকানা নিয়ে দ্বন্দ্ব চরমে পৌছায়। আমার মালিকানা টাকা পয়সা ও ভাগবাটোয়ারা ঠিক মত দিত না। এক পর্যায়ে দুই ভায়ের মধ্যে এতটায় বিভেদ সৃষ্টি হয় যে, যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে গিয়ে একাধিক লাশ পড়ার মত পরিস্থিতি সৃষ্টি হয়।

এসব পরিস্থিতি গোদাগাড়ী থানা পুলিশ নিয়ন্ত্রণ করতে গেলে পুলিশও হেনস্থ হয়। পরে বেগতিক দেখে গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তি শৃংখলা বজায় রাখতে ২০১৬ সালের ১ লা এপ্রিল তারিখে পার্কটিকে সিলগালা করে দেয়।

পরে দুই ভাই গোদাগাড়ী থানা, এসপি অফিস ও ইউএনওর দপ্তরে মিমাংসার জন্য বসেও ব্যর্থ হয়। পরে দুই ভায়ই কোর্টে মামলায় জড়ায়।

সাইফুল ইসলাম জানান কোর্ট হতে পার্ক খুলার জন্য আদেশ নিয়ে এসেছে ঠিকই কিন্ত আমাকে সেখানে কোন অংশিদার দেখায় নি। অথচ আমার ৮ বিঘা জমি আছে আর সেই সময়ে আমি পার্কের এমডির দায়িত্ব পালন করেছি। পার্ক খুলার আদেশ জানতে পেরে আমি পুনরায় মামলা করলে কোর্ট সবকিছু কাগজপত্র দেখে বৃহস্পতিবার (৮ মার্চ ২০১৮) পার্কটি আবারও বন্ধের আদেশ দিয়েছে।

তিনি আরও বলেন সবকিছু সমঝোতার মধ্য দিয়ে পার্ক খুলতে হবে নইলে বিবাদ আরও বেড়ে যাবে। ধারনা করা হচ্ছে দুই ভায়ের ও ভাতিজার মধ্যে পার্ক পরিচালনা ও ভাগবাটোয়ারা ঠিকমত সমঝোতা না হলে আবারও রক্তক্ষয়ী সংঘর্ষ বেধে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Tags: