৫ উইকেটের দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
মার্চ ১০, ২০১৮ ১১:৩৭ অপরাহ্ণ

স্পোর্টস রিপোর্ট ।। নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার ছুঁড়ে দেওয়া ২১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ।
সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ : ২০ ওভার শেষে ২১৫/৫

ব্যাট করছেন : মুশফিক ৭২* ও মিরাজ ।
আউট হয়েছেন : লিটন দাস ৪৩, তামিম ইকবাল ৪৭, সৌম্য ২৪, মাহমুদউল্লাহ (২০) , সাব্বির (০)।

মুশফিকের ছক্কায় ২০০: নুয়ান প্রদীপের ইনিংসের ১৯তম ওভারের পঞ্চম বলে ছক্কা মেরে দলীয় ২০০ পার করে দেন মুশফিকুর রহিম। পর পর দুই ওভারে মাহমুদউল্লাহ ও সাব্বিরের আউটে কিছুটা চাপে পড়েছিল বাংলাদেশ। তবে পায়ে ব্যাথা নিয়েও দুর্দান্ত এক ওভার বাউন্ডারিতে বাংলাদেশর চাপ কিছুটা কমিয়ে দিয়েছেন মুশফিক।

মুশফিকের ফিফটি: ইনিংসের ১৮তম ওভারে দুশমান্থ চামেরার করা প্রথম বলে চার মেরে ৫০ রান পূরন করেন মুশফিক। ২৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ফিফটি হয় মুশফিকের।

ফিরলেন সৌম্য : দলীয় ১৫১ রানে ফার্নান্দোর বলে ফার্নান্দোর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সৌম্য। ২২ বলে ২ চার ও ১ ছক্কায় ২৪ রান করে যান।

১৪ ওভারে ১৫০ রান : অল্প সময়ের ব্যবধানে লিটন ও তামিমের উইকেট হারালেও জয়ের পথেই আছে বাংলাদেশ। ১৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫০ রান তুলে নিয়েছে টাইগাররা।

আত্মাহুতি দিলেন তামিম : ৯.২ ওভারেই ১০০ রান তোলে বাংলাদেশ। পেরেরার করা পরের বলে হুক করতে গিয়ে পেরেরার হাতে ক্যাচ দেন। নিজের বলে নিজেই তালুবন্দি করে ফেরান বিপজ্জনক হয়ে ওঠা তামিম ইকবালকে। ২৯ বলে ৬টি চার ও ১ ছক্কায় ৪৭ রান করে যান তিনি।

ঝড় তুলে ফিরলেন লিটন : মাত্র ১৮ বলে ৪৩ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হয়েছেন লিটন কুমার দাস। নুয়ান প্রদীপের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান। ৪৩ রানের ইনিংসে ৫টি ছক্কার পাশাপাশি ২টি চারের মার ছিল।

টস হেরে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করতে নেমে কুশাল পেরেরার ৭৪, কুশাল মেন্ডিসের ৫৪, উপল থারাঙ্গার ৩২* ও গুনাথিলাকা ২৬ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে। বল হাতে বাংলাদেশের মুস্তাফিজ ৩টি, মাহমুদউল্লাহ ২টি ও তাসকিন ১টি উইকেট নেন।

Comments are closed.