muktijoddhar kantho logo l o a d i n g

শিক্ষা

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল এপ্রিলে

ডেস্ক রিপোর্ট ।। ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল আগামী এপ্রিল মাসে প্রকাশ করতে যাচ্ছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)।

রোববার পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা এপ্রিল মাসের মধ্যে ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করার চেষ্টা করে যাচ্ছি। এ নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা কম সময়ে বিসিএস পরীক্ষা শেষ করতে চেষ্টা করেছি। এরই ধারাবাহিকতায় কাজ করে চলছি।’

গত বছরের ১১ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় গত বছরের ২৩ মে। এই পরীক্ষায় ৫ হাজার ৩৭৯ জন পাস করেন।

এর আগে ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ পরীক্ষার্থী। প্রাথমিক বাছাই পরীক্ষায় ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। লিখিত পরীক্ষা গত বছরের ১১ ফেব্রুয়ারি শুরু হয়ে চলে ২৩ মে পর্যন্ত। লিখিত পরীক্ষায় অংশ নেন ৮ হাজার ৩১ জন। আর এতে উত্তীর্ণ হন ৫ হাজার ৩৭৯ জন।

পিএসসি ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল।

এদিকে, ৩৪তম বিসিএসে পিএসসি থেকে চূড়ান্ত ফলাফল প্রকাশের প্রায় এক বছর পর নিয়োগপ্রাপ্তদের পদায়ন হয়। ৩৫তম বিসিএসে চূড়ান্ত ফলাফল প্রকাশের প্রায় নয় মাস পর নিয়োগ হয়। এখন ৩৬তম বিসিএসের প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের অপেক্ষায় আছেন।

Tags: