কন্ট্রোল রুম থেকে পাইলটকে ভুল বার্তা দেয়ায় বিমান বিধ্বস্ত

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
মার্চ ১২, ২০১৮ ৮:৪৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট ।। নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোল রুম থেকে পাইলটকে ভুল বার্তা দেয়ায় বিমান বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে ইউএস বাংলা কর্তৃপক্ষ।

সোমবার সন্ধ্যায় ইউএস বাংলার অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ।

তিনি বলেন, ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোল রুমের সঙ্গে আমাদের পাইলটের কথোপকথনের একটি অডিও ক্লিপ আমাদের হাতে এসেছে। ইউটিউবে আপ হওয়া ৩ মিনিটের ওই অডিও ক্লিপ শুনে আমরা বুঝতে পারছি- কন্ট্রোল রুম থেকে পাইলটকে ভুল বার্তা দেয়া হয়েছে। যে রানওয়েতে বিমানটি অবতরণের কথা ছিল, সেটিতে অবতরণের নির্দেশনা না দিয়ে অন্য একটিতে নামার নির্দেশনা দেয়া হয়। আমাদের ধারণা এই ভুল বার্তার কারণেই বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে।

সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলার একটি বিমান (এস২-এজিইউ) বিধ্বস্ত হয়। এতে ৫০ জনের প্রাণহানি ঘটেছে।

২ Comments
  1. Thanks a bunch for sharing this with all of us you actually know what you are talking about! Bookmarked. Please also visit my web site =). We could have a link exchange contract between us!

  2. Clicking Here says

    I simply want to say I am just all new to blogging and site-building and really loved you’re web site. More than likely I’m planning to bookmark your website . You really have really good articles. Thank you for sharing your blog.

Comments are closed.

সর্বশেষ পাওয়া