তৃতীয় রাউন্ডে ফেদেরা, বিদায় নিলেন জকোভিচ

স্পোর্টস রিপোর্ট : ইন্ডিয়ান ওয়েলস টেনিস টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডের টিকিট পেলেন শীর্ষ বাছাই সুইজারল্যান্ডের রজার ফেদেরার। তবে প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন দশম বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ।
শীর্ষ বাছাই হওয়াতে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকে খেলতে হয় ফেদেরারকে। এই রাউন্ডে ফেদেরার প্রতিপক্ষ ছিলেন অবাছাই আর্জেন্টিনার ফেদিরিকো ডেলবোনিস। বৃষ্টি বিঘ্নিত ম্যাচের প্রথম সেটে ৬-৩ গেমে জিতে নেন ফেদেরার। তবে দ্বিতীয় সেটে ফেদেরারকে বেশ কয়েকবারই পরীক্ষায় ফেলেন ডেলবোনিস। ফেদেরার সেই সব পরীক্ষায় উের গেলেও, ডেলবোনিসের নৈপুণ্যে ট্রাইব্রেকারে গড়ায় সেটটি। সেখানে শেষ পর্যন্ত জয় পান ফেদেরারই। ৭-৬ (৮/৬) গেমে সেটটি জিতে নেন ফেদেরার।
এই জয়ে তৃতীয় রাউন্ডের টিকিট পেয়েছেন ফেদেরার। সেমিফাইনালে উঠতে পারলেই বিশ্ব টেনিস র্যাংকিং-এর শীর্ষস্থান ধরে রাখতে পারবেন তিনি। শিরোপা জয়ের পাশাপাশি শীর্ষস্থান ধরে রাখার লক্ষ্য নিয়েই এগোচ্ছেন ফেদেরার, ‘এমন পারফরমেন্সে আমি অবাক নই। আমার লক্ষ্য এই আসরের শিরোপা জয়। সেই সাথে শীর্ষস্থানও ধরে রাখা। পরের রাউন্ডে আরও ভালো খেলার আশা করছি।’
ইন্ডিয়ান ওয়েলসে পাঁচবার করে শিরোপা জয় করেছেন ফেদেরার ও জকোভিচ। প্রথম খেলোয়াড় হিসেবে ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মিশন শুরু করেছিলেন তারা। স্বপ্ন পূরণের পথে ফেদেরার থাকলেও, স্বপ্ন ভঙ্গ হলো জকোভিচের। অবাছাই জাপানের তারো ড্যানিয়েলের কাছে ৭-৬ (৭/৩), ৪-৬ ও ৬-১ গেমে হেরে যান জকোভিচ।
এমন লজ্জাজনক হারকে অদ্ভুত বলছেন জকোভিচ, ‘সফরের প্রথম ম্যাচে আমি কখনো এভাবে খেলেছি বলে মনে হয় না। খুবই অদ্ভুত পারফরমেন্স। গেল দু’সপ্তাহ অনেক বেশি পরিশ্রম করেছি। হয়তো আমার খেলায় ও পরিকল্পনায় অনেক ভুল ছিলো। নিজেকে আরও শুধরাতে হবে।’
চলতি বছর এটি দ্বিতীয় প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট ছিলো জকোভিচের। ২০১৭ সালে উইম্বলডনে কনুই’র ইনজুরিতে পড়েছিলেন তিনি। এরপর নতুন বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিয়ে চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেন জকোভিচ। পরবর্তীতে কনুই’তে অস্ত্রোপচার করান তিনি। অস্ত্রোপচারের পর এটি ছিলো জকোভিচের দ্বিতীয় টুর্নামেন্ট।

Comments are closed.