সফর সংক্ষেপ করে কাল দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
মার্চ ১২, ২০১৮ ১০:০২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট ।। নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হয়ে ব্যাপক প্রাণহানির ঘটনায় সিঙ্গাপুরে সরকারি সফর সংক্ষেপ করে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সরকারপ্রধান দেশে ফিরবেন বলে জানিয়েছেন তার প্রেস উইং এর সদস্যরা। সফরসূচি অনুযায়ী তার বুধবার দেশে ফেরার কথা ছিল।

প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের আমন্ত্রণে চার দিনের সফরে রবিবার সিঙ্গাপুরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে তিনি সিঙ্গাপুরের প্রেসিডেন্ট ভবন ইস্তানায় পৌঁছালে লি সিয়েন লোং তাকে স্বাগত জানান। সেখানে দুই পক্ষে একটি সমঝোতা স্মারক সই হয়। এ ছাড়াও দিনভর নানা আনুষ্ঠানিকতায় ছিলেন প্রধানমন্ত্রী।

এর মধ্যে নেপালে বাংলাদেশি বিমান বিধ্বস্তের খবর পান প্রধানমন্ত্রী। সিঙ্গাপুরের স্থানীয় সময় রাত সাতটা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী সেখান থেকেই নেপালের প্রধানমন্ত্রী খাদগা প্রসাদ শর্মা অলির সঙ্গে টেলিফোনে কথা বলেন।

নেপালি প্রধানমন্ত্রীকে শেখ হাসিনা বলেন, ত্রিভূবন বিমানবন্দর খোলার সঙ্গে সঙ্গে তিনি সাহায্যকারী দল পাঠাবেন। এই ঘটনায় প্রয়োজনীয় যত রকমের সাহায্য দরকার, বাংলাদেশ তা করবে।

দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়া ইউএস বাংলার ফ্লাইটটি কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে আজ স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটের দিকে বিধ্বস্ত হয়। এতে বাংলাদেশি ৩২, নেপালি ৩৩, চীন ও মালদ্বীপের একজন করে যাত্রী ছিলেন। এরই মধ্যে ৫০ জনের বেশি যাত্রী নিহতের বিষয়টি নিশ্চিত করেছে নেপালি কর্তৃপক্ষ।

বাংলাদেশের সরকারি-বেসরকারি বিমান সংস্থার ইতিহাসে এই ধরনের বিমান বিধ্বস্তের ঘটনা এর আগে ঘটেনি। স্বভাবতই বিষয়টি উদ্বেগের তৈরি করেছে। কেন এই দুর্ঘটনা সেটার কারণ জানার চেষ্টা চলছে।

এই অবস্থায় প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকা সমীচিন মনে করছেন না বলে জানিয়েছে সরকারের সূত্রগুলো।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া