সাংবাদিক নাসরুল আনোয়ার ও নয়জন লেখক ‘পুনর্বিন্যাস পাঠাগার সম্মাননা-২০১৮’ পেলেন

মন্তোষ চক্রবর্তী, ভ্রাম্যমাণ প্রতিনিধি ।। দৈনিক কালের কণ্ঠ’র হাওরাঞ্চলের স্টাফ রিপোর্টার, সংস্কৃতিকর্মী নাসরুল আনোয়ার এবং আরো নয়জন প্রথিতযশা লেখক ‘পুনর্বিন্যাস পাঠাগার সম্মাননা-২০১৮’ পেয়েছেন। গত শুক্রবার, ১৬ মার্চ, বাজিতপুর পুনর্বিন্যাস পাঠাগার চত্বরে আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা দেওয়া হয়।

আরো যাঁরা এ সম্মাননা পেয়েছেন তাঁরা হলেন যুক্তরাষ্ট্রের লক হ্যাভেন ইউনিভার্সিটির ভূ-তত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. খালেকুজ্জামান মতিন, প্রয়াত কথাসাহিত্যিক ও ‘কথা’ সম্পাদক কামরুজ্জামান জাহাঙ্গীর, নাট্যকার, সব্যসাচী লেখক, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম শফিক, নাট্যকার ও কবি বদরুজ্জামান আলমগীর, কথাসাহিত্যিক সিদ্দিক বকর, কবি ও কথাসাহিত্যিক রকিব পারভেজ, কথাসাহিত্যিক মোয়াজ্জেম আজিম, কবি ও কথাসাহিত্যিক সুমন আমিন ও কবি তামীম চৌধুরী।

সাংবাদিক ও লেখকদের হাতে সম্মাননা তুলে দেন প্রবীণ শিক্ষক, রাজনীতিবিদ সাইফুল ইসলাম মাস্টার, অধ্যক্ষ আ. কা. মো. গোলাম মোস্তফা, কলাম লেখক ও অধ্যাপক বিমল সরকার, অ্যাডভোকেট কানাই লাল সরকার, লেখক বশির আহমেদ।

সম্মাননা শেষে ‘চিন্তার পুনর্বিন্যাসে পাঠাগার’ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পাঠাগার সভাপতি শামসুল হক কাজল সভায় সভাপতিত্বে আলোচনায় অংশ নেন হাওরের পাশে বাংলাদেশ-এর সদস্য সচিব হাসনাত কাইয়ূম, কবি ও গায়ক কফিল আহমেদ, লেখক ও সাংবাদিক ফারুক ওয়াসিফ, কবি ও সাহিত্য সংগঠক আবুল এহসান, বাংলাদেশ লেখক ঐক্যের সভাপতি রাখাল রাহা, ময়মনসিংহ বীক্ষণের চান মিয়া ফকির, রাষ্ট্রচিন্তার সৈয়দ হাসিবউদ্দিন হোসেন, টাঙ্গাইল আনন্দপাঠের সৈয়দ আমিনুল হক কায়সার, সংস্কৃতিকর্মী সাযযাদ পারভেজ প্রমুখ।

লেখক-সাংবাদিক সম্মাননা প্রদান শেষে ছিল সঙ্গীতায়োজন। এর আগে ছিল পাঠকবরণ। নতুন পাঠকদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। গান করেন কবি ও গায়ক কফিল আহমেদ, সমগীতের শিল্পী অমল আকাশ, শিশুশিল্পী সৃজন সাহা ও অরূপ রাহী গানের দল লীলা। বাজিতপুরে পৌরসভার বসন্তপুরে অনুষ্ঠিত পুনর্বিন্যাস পাঠাগার উৎসবটি শতশত দর্শক-শ্রোতা গভীর রাত পর্যন্ত উপভোগ করেন।


আরও পড়ুন

1 Comment

  1. I just want to tell you that I am all new to blogging and honestly liked this web site. Most likely I’m likely to bookmark your blog post . You actually come with awesome posts. Kudos for revealing your web-site.

Comments are closed.