স্বাভাবিক জীবনে ফিরতে চায় সেচ্ছাসেবী “মৌ”

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
মার্চ ১৭, ২০১৮ ১০:৪৩ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট ।। সাতক্ষীরার মেয়ে জাহিদা জাহান মৌ সদ্য সাতক্ষীরা সরকারী মহিলা কলেজ থেকে সাফল্যের সাথে স্নাতক পাশ করেছে। মৌ ” Post traumatic AVN of right femoral head”রোগে আক্রান্ত অতিদ্রুত ভারতে নিয়ে চিকিৎসার জন্য প্রয়োজন ১০লক্ষ টাকা। সাতক্ষীরা সদর উপজেলার তালতলা গ্রামের মৃত শেখ আজিজুর রহমান ও মাকছুদা রহমান দম্পতির পাচ সন্তানের মধ্য সবার ছোট কন্যা মৌ।

পিতৃহারা মৌ এর চার বোন একভাই এর মধ্যে একমাত্র উপার্জনকারী তার ভাই একটি বেসরকারী কোম্পানিতে চাকুরি করে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয় তাই মৌ এর মায়ের আকুল আবেদন যদি সমাজের বৃত্তবানরা এগিয়ে আসেন তাহলে মৌ সুস্থ হয়ে আবার স্বাভাবিক জীবনে ফিরতে পারবে।

তাছাড়া জাহিদা জাহান মৌ একজন শিক্ষার্থী এই ছিলেন না তিনি আপাদমস্তক একজন সেচ্ছাসেবী ছিলেন। সাতক্ষীরা জেলার সেচ্ছাসেবী সংগঠন গুলোর নিবেদিত প্রাণ মৌ। তিনি দেশের বৃহৎ সংগঠন গুলোর একটি প্রথম আলো বন্ধুসভা’র সাতক্ষীরা জেলার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছে এবং গত দুই বছরে সংগঠনটির সকল সামাজিক কার্যক্রমে সসক্রিয়ভাবে অংশগ্রহণ করেছে। শুধু তাই নয় দেশের একমাত্র প্রতিষ্ঠান যেটি দুর্নীতি নিয়ে কাজ করে “ট্রান্সপারেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ‘ (টিআইবি) এর সহযোগী সংগঠন”ইয়েস গ্রুপে’র” সদস্য হয়ে দীর্ঘ পাচ বছর সংগঠনটির সাথে দুর্নীতির বিরোধী সকল কার্যক্রমে সক্রিয়ভাবে সেচ্চাসেবার মাধ্যে দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনে অংশগ্রহণ করেছে।

এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠনটিতে দলনেতা ও সহ দলনেতার দায়িত্ব পালন করেছে এবং নিজেকে দুর্নীতির বিরোদ্ধে সোচ্চার রেখেছে। সাতক্ষীরা শহরে “পাঠশালা ” নামে একটি সংগঠনেও রয়েছে তাদের সেখানে শ্রমজীবী শি্ুশুদের কে পড়ায় মৌ। আপাদমস্তক এই সেচ্ছাসেবী দেশ নিয়ে অনেক সপ্ন দেখে তার এই সপ্নের গতিপথে পঙ্গুত্ব বাধা হয়ে দাঁড়িয়েছে বেশ কিছুদিন শয্যাশায়ী এই সেচ্ছাসেবী সকল সহযোদ্ধাদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছে। মৌ প্রত্যাশা আবারও সে ত্রান নিয়ে বন্ধুসভার বন্ধুদের সাথে নিয়ে পাশে দাঁড়াবে বিপদগ্রস্ত মানুষের পাশে,দুর্নীতি বিরোধী সহযোদ্ধাদের সাথে আবারও মানুষ কে দুর্নীতির বিরোদ্ধে সোচ্চার করবে,শ্রমজীবী শিশুদের সাথে আবারও খেলতে খেলতে বর্ণমালা শেখাবে।

জাহিদা জাহান মৌ’কে সহায্য পাঠানোর ঠিকানাঃ- জাহিদা জাহান মৌ 180.151.119819 (ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, সাতক্ষীরা শাখা) বিকাশ নং – 01744225798 সার্বিক যোগাযোগ: মো.আহাদ 01714092850

Comments are closed.