muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

গাইবান্ধা জেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

মোঃ মেহেদী হাসান, গাইবান্ধা ।। বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্য আয়ের দেশে উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে প্রেস ব্রিফিং করেছে গাইবান্ধা জেলা প্রশাসন।
গত ২০ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এতে জেলার সকল প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।
বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্নমধ্য আয়ের দেশে উত্তরণ সম্পর্কিত প্রচারাভিযান ও সেবা সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসন গৃহিত বিভিন্ন কর্মসূচী সাংবাদিকদের ব্রিফ করেন গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল।
প্রেস বিফিং এ তিনি বলেন, সরকারের সুদক্ষ পরিচালনায় দেশ আজ নিম্ন আয়ের দেশ থেকে নিম্নমধ্য আয়ের দেশে উন্নীত হয়েছে। সকলে মিলে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করলে অবশ্যই দেশ আরো এগিয়ে যাবে।
এসময় আলোচনায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.বি.এম সাদিকুর রহমান ও জেলা তথ্য অফিসার সাবিহা আক্তার লাকী এবং সাংবাদিকদের মধ্যে গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, যুগান্তরের গাইবান্ধা প্রতিনিধি গোবিন্দলাল দাস, একুশে টিভির আফরোজা লুনা, বাসসের সরকার শহিদুজ্জামান, শামীম আল সাম্য প্রমুখ।
প্রেস ব্রিফিংয়ে আরো উল্লখ্য করা হয়, জাতিসংঘের সিডিসি’র পর্যালোচনা সভায় গত ১২ থেকে ১৬ মার্চ অনুষ্ঠিত হয়। ওই সভায় বাংলাদেশ প্রাথমিকভাবে স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের মানদণ্ড পূরণ করেছে বলে স্বীকৃতি প্রদান করা হয়। সিডিসি’র মূল্যায়ন সূচক অনুসারে বাংলাদেশের মাথাপিছু আয় ১ হাজার ২শ’ ৭২ মার্কিন ডলার এবং অর্থনৈতিক ভঙ্গুরতার সূচক ২৫ মার্কিন ডলার এবং মানব সম্পদ সূচক ৭২.৮ নির্ধারিত হয়। ফলে পরবর্তী ২০২১ এবং ২০২৪ সালে প্রতিদিন ৩ বছরের মূল্যায়ন অতিক্রম করতে পারলেই ২০২৪ সাল থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে হিসেবে জাতিসংঘের স্বীকৃতি লাভ করবে।
বর্তমান সরকারের নেতৃত্বে উন্নয়নে এই অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালে স্বপ্নের উন্নত দেশে পরিণত হবে বলে প্রেসব্রিফিংয়ে উলে¬খ করা হয়।

Tags: