muktijoddhar kantho logo l o a d i n g

অষ্টগ্রাম

রাষ্ট্রপতি পূর্ণনির্বাচিত হওয়ায় অষ্টগ্রামে আনন্দ মিছিল, নারী পুরুষের জনসমুদ্র

মন্তোষ চক্রবর্তী, (অষ্টগ্রাম) কিশোরগঞ্জ ।। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ পূর্ণবার রাষ্ট্রপতি নির্বাচত হওয়ায় হাওর উপজেলা অষ্টগ্রামে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার অষ্টগ্রাম মিছিলটিতে উপজেলার ৮টি ইউনিয়নের সর্বস্তরের হাজার হাজার নারী-পুরুষ অংশগ্রহণ করে। উপজেলার প্রতিটি ইউনিয়নের পাড়ায় মহল্লায় গতকালও খন্ড খন্ড মিছিল ও প্রচারকদের পদচারণায় মুখরিত ছিল।

মঙ্গলবার বিকালে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম এর নেতৃত্বে এই মিছিলটিতে জনসমুদ্রের ঢল নামে। উপজেলা পাইলট হাইস্কুল খেলার মাঠ থেকে অষ্টগ্রাম বাজার হয়ে প্রায় ৪ কি.মি দৈঘ্য এই বর্ণাঢ্য মিছিলটি পূর্ব অষ্টগ্রাম আব্দুল ওয়াদুদ উচ্চ বিদ্যালয় খেলার মাঠ পর্যন্ত রাস্তা প্রদক্ষিণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মিছিলের অগ্রভাগে ঘোড়া, লাঠি খেলা, মটর সাইকেল ও সারা মিছিলে বাউলের গান ঢাক, ঢোল শব্দে মুখরিত ছিল। রাজনৈতিক নেতৃবৃন্দ কলেজ, হাইস্কুল, প্রাথমিক স্কুলের ছাত্র, কৃষক, জেলে সর্বস্তরের মানুষ মিছিলে যোগদান করে।

মিছিল শুরু হওয়ার আগে পাড়া মহল্লা হতে খন্ড খন্ড মিছিলে আগত লোকজনের জয় বাংলা স্লোগানে উপজেলা সদর মুখরিত হয়েছে। মিছিলের অগ্রভাগে উদ্যোাক্তা ছিলেন উপজেলা আওয়ীমীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও রোটারী ডিগ্রী কলেজের অধ্যাপিকা সৈয়দা নাসিমা আক্তার এছাড়াও উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলার আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক সৈয়দ শাহজাহান এ্যাডভোকেট, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মানিক কুমার দেব, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ছাইদুর রহমান সাঈদ সহ উপজেলা পর্যায়ের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সহ হাজার হাজার নারী-পুরুষ,বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ব্যবসায়ী সহ গন্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অভিজ্ঞদের ভাষ্য, প্রত্যন্ত হাওরাঞ্চলে নারী ও পুরুষের এমন সম্মিলিত মিছিল অতীতে কখনো হয়নি।

Tags: