দূর পরবাস - মার্চ ২৭, ২০১৮

দিল্লিতে স্বাধীনতা দিবস পালিত

দূর পরবাস রিপোর্ট : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং স্বাধীনতা যুদ্ধে প্রাণ হারানো লাখো শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিল্লিতে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে দিল্লিতে অবস্থিত হাইকমিশন প্রাঙ্গণে সোমবার সন্ধ্যায় এক বর্ণাঢ্য সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনায় ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি কে সিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী অনুষ্ঠানে আগত কূটনৈতিকরা, সামরিক-বেসামরিক কর্মকর্তাসহ গণ্যমাণ্য অতিথিদের স্বাগত জানান।

স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে চ্যান্সেরি প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গাওয়া হয়। জাতীয় পতাকা উত্তোলনের সময় হাইকমিশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পড়ে শোনান। দিবসটি উপলক্ষে এক বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে   জাতির জনক এবং তার পরিবারের সদস্যসহ মুক্তিযুদ্ধে শহীদদের  আত্মার মাগফেরাত কামনা করা হয়। খবর বাসস।


আরও পড়ুন